কলকাতার অবিশ্বাস্য হারের আসল ‘কারন’ খুঁজে পেয়েছেন মরগান

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামলেই যেন খেই হারিয়ে ফেলে কলকাতা নাইট রাইডার্স। কোনও এক অপ্রকাশিত কারণে মাঠে নামার পূর্বেই হেরে যায় দুইবারের চ্যাম্পিয়নরা। মুম্বাইয়ের বিপক্ষে নিজেদের সর্বোচ্চ ২২ টি ম্যাচ হেরেছে কলকাতা নাইট রাইডার্স।

শেষ ৫ ওভারে বলে বলে রান প্রয়োজন হলেও নিতে পারেনি কলকাতার ৭ ব্যাটসম্যান। সাকিব আল হাসান, নীতিশ রানারা ইতিবাচক ক্রিকেট খেলতে গিয়ে বিলিয়ে এসেছেন উইকেট। আর শেষের দিকে অতিরিক্ত বল খেয়েছেন অন্দ্রে রাসেল-দীনেশ কার্তিকরা। বিরেন্দ্র শেবাগ এমন নাটকীয় হারের পিছনে দায়ী করছেন এই দুই ব্যাটসম্যানের নেতিবাচক ক্রিকেট খেলাকেই।

যদিও কেকেআর অধিনায়ক ইয়ন মরগান মনে করেন এমন হারের পিছনে দায়ী উইকেট। পরাজয়ের কারণ হিসাবে কেকেআর অধিনায়ক চেন্নাইয়ের স্লো উইকেটকেই অনেকাংশে দায়ী করছেন। ম্যাচ হারের ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও ঘুরে ফিরে সামনে এসেছে একই প্রশ্ন, হারের কারণ।

মরগান বলেন, “আমি ঠিক বুঝতে পারছি এই ভরাডুবির কারণ কী। তবে এই মাঠের ম্যাচগুলি দেখে মনে হচ্ছে চেন্নাইয়ের পিচের ধরনই এমন। ম্যাচের প্রথমদিকে রান আসলেও সময়ের সঙ্গে সঙ্গে রান করা খুবই দুঃসাধ্য হয়ে যাচ্ছে। এই পিচে এবি ডি’ভিলিয়ার্স ছাড়া আর কেউই রান তাড়া করতে নেমে তেমন সাফল্য পাননি।”

কঠিন পিচ হলেও এমন সুযোগ যে বার বার আসেনা বিশেষ করে মুম্বাই ইন্ডিয়ান্সের মত দলের বিপক্ষে সেটিও জানেন মরগান, “ম্যাচের বেশিরভাগ সময়ই আমরা চালকের আসনে ছিলাম। তবে শেষের দিকে আমদের অনেক ভুলত্রুটি হয়েছে। জয়ের তীরে এসে তরি ডুবানোটা হতাশাজনক। পরের ম্যাচগুলোর জন্য আমাদের ভুল শুধরে নেওয়ার প্রয়োজন।”
পরের ম্যাচে কেকেআরের প্রতিপক্ষ কোহলির আরসিবি।

Related Post

x