রোনালদোর কারনে মেসিকে চরম অপমানিত করলেন ফিফা!

বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে ‘গ্রেটেস্ট অব অল টাইম’ ঘোষণা করে দেয়া পোস্ট সরিয়ে নিয়েছে ফিফা।

আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর নিজেদের টুইটার হ্যান্ডেলে ওই টুইট করেছিল সংস্থা। মেসির একটি ছবি দিয়ে তাতে লেখা হয়, “গ্রেটেস্ট অব অল টাইম। বিতর্কের অবসান। ফুটবলের সেরা ট্রফিটা ওর ঝুলিতে। সঠিক উত্তরাধিকারী। আর্জেন্টিনা নিজেদের তৃতীয় বিশ্বকাপ জিতেছে। মেসি বিশ্বকাপের সেরা ফুটবলার।”

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি ও পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব স্তরে সব ট্রফি জেতায় সেরা বাছতে বিশ্বকাপকেই মানদণ্ড হিসেবে নিয়েছিল ফিফা। বিশ্বকাপের পর ফিফার সোশ্যাল মিডিয়ায় ওই পোস্টটি করা হয়।

কিন্তু তারপরই বিতর্কের ঝড় ওঠে। সরব হয় রোনালদো ভক্তরা। এরপরই বিপাকে পড়ে সেই টুইট ডিলেট করে দেয় ফিফা।

বিশ্বফুটবলে আধুনিক ফুটবলের দুই মহাতারকার শ্রেষ্ঠত্ব নিয়ে বিতর্ক নতুন নয়। দীর্ঘ বছর ধরেই চলে আসছে এই বিতর্ক। বিশ্বকাপের পর ফিফার এই পোস্ট আগুনে ঘি ঢালল। তবে চলতি বিশ্বকাপে পর্তুগিজ তারকাকে পেছনে ফেলে নিঃসন্দেহে এগিয়ে গেছেন মেসি। বিশ্বকাপ জেতার পাশাপাশি পেয়েছেন গোল্ডেন বলও। সাতটি গোল এবং তিনটি অ্যাসিস্ট রয়েছে মেসির ঝুঁলিতে।

অন্যদিকে, এবারই সবচেয়ে খারাপ পারফরম্যান্স করেছেন রোনালদো। প্রথম ম্যাচে একটা গোল ছাড়া কোনও গোল নেই। উল্টো নকআউট পর্বে প্রথম একাদশ থেকেই বাদ পড়েন। দুটি ম্যাচেই পরিবর্ত খেলোয়াড় হিসেবে নামেন পর্তুগিজ তারকা। শেষপর্যন্ত মরক্কোর কাছে হেরে পর্তুগাল বিদায় নেওয়ায় কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন রোনালদো। তবে বিশ্বকাপ যেই জিতুক না কেন, দুই মহাতারকার মধ্যে শ্রেষ্ঠত্বের বিতর্ক চিরকালীন।

You May Also Like