ফাইনালে নামার আগে আর্জেন্টিনা দলে সুখবর

পৃথিবীতে ভালো মানুষের পাশাপাশি রয়েছে কিছু খারাপ মানুষও। যাদের অনেকে ভালোর জন্য খারাপ, আবার অনেকে খারাপের জন্য ভালো কিছুর আশ্রয় নেয়। ৩৬ বছর পর আর্জেন্টিনা আবারও বিশ্বকাপ জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে। ফ্রান্সের কাছে হেরেই গতবার বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়েছিল আর্জেন্টিনার।

এবার যেন তাদের কাছে হেরে কাঁদতে না হয়, সেজন্য ‘কালো জাদুর’ আশ্রয় নিচ্ছে কতিপয় আর্জেন্টাইন। কাতার বিশ্বকাপকে সামনে রেখে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বেশ আলোচিত হয়েছে ‘অ্যাসোসিয়েশন অব আর্জেন্টাইন জাদুকর’ আইডি। সেখান থেকেই ছড়ানো হচ্ছে ফ্রান্সকে কালো জাদু করা সম্পর্কিত নানা রকম তথ্য। তাদের একজন জানান, ‘আমরা যা বিশ্বাস করি সেখান থেকেই এটা করছি। এখানে কাউকে অসম্মান করা হচ্ছে না।

এখানে সবাই তাই করছে যা তারা চাচ্ছে। আমরা কেবল তাদের দিক নির্দেশনা দিচ্ছি।’ বিশ্বকাপের মাঝে অন্য দলগুলোকে এই কালো জাদু দিয়ে নানারকম সমস্যা করেছেন বলে দাবি করেন তারা। তবে ফ্রান্সের বিপক্ষে এটা করা কষ্টকর। কেননা তারা জানিয়েছেন, ফ্রান্সের পুরো স্কোয়াড জাদু দিয়ে আটকানো আছে। যাতে অন্য কোনো শক্তি তাদের ক্ষতি না করতে পারে। অ্যাসোসিয়েশন অব আর্জেন্টাইন জাদুকর থেকে জানানো হয়, ‘তারা অনেক শক্ত কিছু দিয়ে আবদ্ধ এবং বিশেষ করে এমবাপেকে তারা এভাবে আটকে রেখেছে।’

তবে শত বাধা অতিক্রম করে হলেও ফ্রান্স দলকে কালো জাদুর আয়ত্তে নিয়ে আসার ব্যাপারে অ্যাসোসিয়েশন বদ্ধপরিকর। তাদের কথায়- ‘আমাদের আকুল ভালোবাসা, শক্তি এবং সম্প্রীতি আর্জেন্টিনা দলকে আরও সুরক্ষিত রাখবে। যদি আর্জেন্টিনা শেষ পর্যন্ত বিশ্বকাপ জিততে পারে, তাহলে এটা হবে আমাদের বড় বিজয়।’ ফ্রান্স স্কোয়াডের পাঁচ ফুটবলার এরই মধ্যে ‘ক্যামেল ভাইরাস’ নামক একপ্রকার ভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন।

তারা শুক্রবার অনুশীলনও করতে পারেননি। তবে এই ভাইরাসের সঙ্গে কালো জাদুর কোনো সম্পর্ক আছে কিনা, সেটা অবশ্য এখনো জানা যায়নি।

x

You May Also Like