২০২৬ বিশ্বকাপেও খেলতে পারবেন লিও মেসি

আগামী রবিবার ফাইনালটিই হতে যাচ্ছে লিওনেল মেসির শেষ বিশ্বকাপ ম্যাচ। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়েই এ ঘোষণা দিয়ে রেখেছেন আর্জেন্টাইন মহাতারকা নিজেই। ৩৫ বছর বয়সী মেসির জন্য ৪ বছর পর আরেকটি বিশ্বকাপ অবশ্য কষ্ট–কল্পনাও বটে। তবে বয়সের এসব হিসাব–নিকাশ মানতে রাজি নন মেসির সতীর্থ গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ।

তিনি বলেছেন, মেসি চাইলে ৫০ বছর বয়সেও খেলতে পারবেন। আর সেটি হলে মেসিকে অন্তত ২০২৬ সালের বিশ্বকাপে নিশ্চিতভাবেই দেখা যাবে। কাতার বিশ্বকাপে মেসির নেতৃত্বে এখন পর্যন্ত দারুণ খেলেছে আর্জেন্টিনা।

প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হার দিয়ে শুরু করলেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে তারা। এরপর দ্বিতীয় রাউন্ডে অস্ট্রেলিয়া, শেষ আটে নেদারল্যান্ডস এবং শেষ চারে ক্রোয়েশিয়াকে হারিয়েছে তারা। এখন আরেকটি ম্যাচ জিতলে হাতে উঠবে স্বপ্নের বিশ্বকাপ ট্রফি।

এদিকে বিশ্বকাপজুড়ে দারুণ খেলেছেন মার্তিনেজও। বিশেষ করে নেদারল্যান্ডসের বিপক্ষে টাইব্রেকারে তাঁর কৃতিত্বেই বৈতরণী পার হয় আর্জেন্টিনা। বিশ্বকাপের আগে মার্তিনেজ বলেছিলেন, মেসির জন্য জীবন দিতে পারবেন। এবার মেসির ভবিষ্যৎ নিয়ে জানতে চাইলে বলেছেন, ‘আমার জন্য সে ৫০ বছর বয়সেও খেলতে পারবে। সে এখনো দুর্দান্ত। মেসি বিষয়গুলো অনেক সহজ করে দিতে পারে—যা সবচেয়ে কঠিন।’

এ সময় মার্তিনেজ আরও বলেছেন, ‘তাঁর সঙ্গে খেলাটা আমাকে খেলোয়াড় হিসেবে আরও ভালো করেছে। মেসির কোপা জেতাটা দারুণ ব্যাপার ছিল। সে একজন নায়ক হয়ে দেশকে প্রতিনিধিত্ব করে। মানুষ মেসিকে প্রেসিডেন্টের চেয়ে বেশি সম্মান করে। মেসি বললে মানুষ ২৪ ঘণ্টা বাসায় বসে থাকবে। সে সবার শীর্ষে। কঠোর পরিশ্রমী এবং সবার জন্য অনুপ্রেরণাদায়ী একজন।’

x

You May Also Like