ব্রাজিলের জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী, তবে কি স্বপ্নভঙ্গ হবে মেসিদের?

চলতি কাতার বিশ্বকাপের দুই ফাইনালিস্ট কে হচ্ছে তা নিয়ে টুর্নামেন্ট শুরুর আগেই অনেকে ভবিষ্যদ্বাণী করেছিল। তবে হুবহু মিলে গেছে ব্রাজিলের এক জ্যোতিষীর প্রেডিকশন। এবার ফাইনালের ফল নিয়ে তার করা ভবিষ্যদ্বাণী সত্যি হলে কপাল পুড়বে লিওনেল মেসির আর্জেন্টিনার। ৩২ দলের কাতার বিশ্বকাপে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এখন টিকে আছে দুই দল। আগামী রবিবার ১৮ ডিসেম্বর ফাইনালে লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স ও আর্জেন্টিনা।

এদিকে চার বছর পর পর ফুটবল বিশ্বকাপ ঘিরে নানা ভবিষ্যদ্বাণী শুরু হয়ে যায়। ২০১০ সালে পল নামে এক অক্টোপাসের ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছিল। এরপর থেকে প্রতি বিশ্বকাপেই এমন কিছু দেখা গেছে। এবারের বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী দেখা গেছে। বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ও এবার ভবিষ্যদ্বাণী করেছিল। তবে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ব্রাজিল বাদ পড়ায় বেশিরভাগের প্রেডিকশনই ভেস্তে গেছে।

যদিও মিলে যাচ্ছে ব্রাজিলের জ্যোতিষী অ্যাথোস সালোমের করা ভবিষ্যদ্বাণী। বিশ্বকাপ শুরুর আগে তিনি জানিয়েছিলেন, ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা নেই। সেটি সত্যি হয়েছে। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে সেলেসাওদের।

ব্রাজিলের এ জ্যোতিষী আরও জানিয়েছিলেন, ১৮ ডিসেম্বরের ফাইনাল খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ফের একবার ফাইনালে মেসির স্বপ্নভঙ্গ হতে চলেছে। টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি জিতবে ফ্রান্স।

এদিকে অ্যাথোস সালোম ব্রাজিলে ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ নামে খ্যাত। তার এমন অনেক ভবিষ্যদ্বাণী মিলে গেছে বর্তমান সময়ের ঘটনার সঙ্গে। দাবি করা হয়, কোভিড-১৯ মহামারি, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ এমনকী ব্রিটেনের রানি এলিজাবেথের মৃত্যুও ফলে গেছে তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী। তাই তার প্রেডিকশন অনেকেই বিশ্বাস করে থাকেন।

x

You May Also Like