ব্রেকিং নিউজঃ আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ৪ ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের নিলামের জন্য মনোনীত ক্রিকেটারদের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বিসিসিআই। প্রকাশিত এই তালিকায় বাংলাদেশের ৪ ক্রিকেটারের নাম রয়েছে।

আগামী ২৩ ডিসেম্বর কচির প্লেয়ার অকশনে উঠবে মোট ৪০৫ ক্রিকেটারের নাম। এর মধ্যে ভারতীয় ২৭৩ জন এবং বাকি ১৩২ ক্রিকেটারই বিদেশি। বিদেশিদের মধ্যে আছেন সহযোগী দেশের ৪ ক্রিকেটার। ৪০৫ ক্রিকেটারের মধ্যে ১১৯ জনের আছে আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা।

নিলাম থেকে অবশ্য দল পাবেন সর্বোচ্চ ৮৭ ক্রিকেটার। এর মধ্যে ৩০টি আসন খালি থাকছে বিদেশি ক্রিকেটারদের জন্য। এই ৩০ আসনের জন্য লড়াই হবে ১৩২ জন বিদেশি ক্রিকেটারের মধ্যে।

বাংলাদেশ থেকে সেই লড়াইয়ে থাকবেন সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন ধ্রুব। সাকিবের ভিত্তিমূল্য দেড় কোটি রুপি এবং লিটন, তাসকিন ও আফিফের ভিত্তিমুলু ৫০ লাখ রুপি করে।

এই চার ক্রিকেটারের মধ্যে শুধু সাকিবেরই আছে আইপিএল খেলার অভিজ্ঞতা। গত আসরে অবশ্য তিনি দল পাননি। এদিকে গত আসরে তাসকিনকে দলে নিতে চেয়েছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। তবে জাতীয় দলের খেলার কারণে লক্ষ্ণৌর লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তাসকিন।

উইকেটরক্ষক ব্যাটারদের ক্যাটাগরিতে লিটন ও অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিবের নাম উঠবে নিলামের শুরুতেই। সাম্প্রতিক ফর্ম বিবেচনায় এই দুজনকে নিয়ে কাড়াকাড়ি পড়তে পারে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে। তবে বাকি দুই বাংলাদেশি তাসকিন ও আফিফের দিকেও নজর থাকবে। বিশেষ করে গত মৌসুমে তাসকিনকে চেয়েও না পাওয়া লক্ষ্ণৌ এবারও হাত বাড়াতে পারে তার দিকে।

x

You May Also Like