কোহলি কে পেছনে ফেলে রেকর্ড গড়লেন বাবর আজম

দীর্ঘদিন ধরে ওয়ানডে ক্রিকেটের ব্যাটিং র‍্যাংকিংয়ে এক নম্বরে ছিলেন ভারতের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি। তবে এবার তাকে পেছনে ফেললেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম। আইসিসি ওয়ানডে র্যাঙ্কিংয়ে ১২৫৭ দিন ধরে টানা এক নম্বর ব্যাটসম্যান ছিলেন বিরাট কোহলি।

কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিংয়ে পর বিরাট কোহলি কে সরিয়ে এখন এক নম্বরে অবস্থান করছেন পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম। আজ (বুধবার) দুপুরে ওয়ানডে ব্যাটিং র‍্যাংকিংয়ে সর্বশেষ হালনাগাদ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

যেখানে ৮৬৫ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে অবস্থান করছেন বাবর আজম। তার চেয়ে ৮ রেটিং পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছেন কোহলি। পাকিস্তানের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে র‍্যাংকিংয়ের এক নম্বরে উঠলেন বাবর।

দক্ষিণ আফ্রিকা সিরিজের দুর্দান্ত ব্যাটিং করেছেন বাবর আজম। একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরি সহ দক্ষিণ আফ্রিকা সিরিজে ৭৬ গড়ে ২২৮ রান করেছেন বাবর।

যার মধ্যে শেষ ম্যাচে ৮২ বলে ৯৪ রানের ইনিংসের সুবাদে পেয়েছে ১৩টি মূল্যবান রেটিং পয়েন্ট। সবমিলিয়ে এ সিরিজে তার অর্জন ২৮ রেটিং পয়েন্ট। এখন তার রেটিং পয়েন্ট বেড়ে হয়েছে ৮৬৫ এবং কোহলির চেয়ে এগিয়ে গেছেন ৮ পয়েন্টে।

You May Also Like

About the Author: