ব্রাজিল চায় বিশ্বকাপ জিতুক আর্জেন্টিনা!

ভাগ্যের ফেরে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে ব্রাজিল। শেষ আটের লড়াইয়ে জয়ের কাছাকাছি পৌঁছে গেলেও শেষ মুহূর্তে গোল হজম করায় খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ক্রোয়েশিয়ার কাছে পরাজিত হয়ে বিদায় নেয় তিতের দল।

ব্রাজিল হারলেও একই রাতে মাঠে গড়ানো অপর কোয়ার্টার ফাইনালে ঠিকই জয় তুলে নিয়েছিলো আর্জেন্টিনা। ইউরোপের আরেক দল নেদারল্যান্ডসকে পরাজিত করে নিজেদের ফুটবল ইতিহাসে ষষ্ঠবারের মতো বিশ্ব আসরের শেষ চারে জায়গা করে নেয় আলবেসিলেস্তেরা। ব্রাজিলের বিদায়ের পর দক্ষিণ আমেরিকা মহাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে টিকে রইলো আর্জেন্টিনা। সেমিফাইনালের অন্য তিনটি দলের মধ্যে দুটি দলই এসেছে ইউরোপ থেকে (ফ্রান্স ও ক্রোয়েশিয়া)।

অপরদিকে প্রথমবারের মতো আফ্রিকা মহাদেশ থেকে বিশ্বকাপের সেমিফাইনালে উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করেছে মরোক্কো। ফুটবলের বৈরিতায় ব্রাজিল-আর্জেন্টিনার সাপে-নেউলে সম্পর্ক। এক দলের সমর্থকরাও যেন অন্য দলের সমর্থকদের দেখতেও পারেন না। একে অন্যের সাফল্য কামনা করার কথা তো কল্পনাতীত। এবার সেই কল্পনাতীত ঘটনারই সাক্ষী হতে যাচ্ছে গোটা ফুটবল দুনিয়া। ব্রাজিলের বিদায়ের পর এবার গোটা ব্রাজিলবাসী গলা ফাটাবে আর্জেন্টিনার পক্ষে

এমনটাই জানিয়েছেন পাঁচবারের বিশ্বজয়ী দেশটির ফুটবল কনফেডারেশনের প্রধান। ব্রাজিল বিদায় নেওয়ার পর ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সভাপতি ফার্নান্দো সার্নির কাছে জানতে চাওয়া হয় এবার কোন দলকে সমর্থন করবেন তিনি। জবাবে সিবিএফের সভাপতি জানান, “আমরা আর্জেন্টিনাকে সমর্থন করবো। গোটা মহাদেশই আর্জেন্টিনার পক্ষে থাকবে। আমি ব্যক্তিগতভাবেও চাই আর্জেন্টিনা এবারের বিশ্বকাপ জিতে আমাদের মহাদেশে ফিরিয়ে আনুক।”

লাতিন আমেরিকার কোন দল বিশ্বকাপের শিরোপা না জেতার সময়কাল পেরিয়ে গেছে ২০ বছর। সর্বশেষ ২০০২ সালে ব্রাজিলই জিতেছিলো বিশ্বকাপ। যে কারণে মহাদেশের সম্মানের কথা বিবেচনায় নিয়ে এবার আর্জেন্টিনার পক্ষেই থাকছে ব্রাজিলের সমর্থন

x

You May Also Like