কিংবদন্তি শেন ওয়ার্নকে টপকে সবার শীর্ষে সাকিব

ম্যাচের ৪২তম ওভারে শতক হাঁকানো কোহলিকে সাজঘরে ফিরিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ২৯৩তম উইকেট শিকার করেন সাকিব আল হাসান। ছুঁয়ে ফেলেন কিংবদন্তি শেন ওয়ার্নকে। এরপর ছাড়িয়ে গেছেন ওয়ার্নকেও।

রেকর্ড গড়তে বেজায় পটু টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব মাঠে নামলেই যেন নতুন সব রেকর্ডের পাশে নিজের নাম লিখে ফেলেন। ছাপিয়ে যান কিংবদন্তিদের। চট্রগ্রামে ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জোড়া উইকেট শিকার করে পেছেন ফেলেছেন প্রয়াত অজি কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নকে। ওয়ানডে ফরম্যাটে ওয়ার্নের চেয়ে বেশি উইকেটের মালিক এখন সাকিব।

শনিবার (১০ ডিসেম্বর) চট্রগ্রামে সফরকারী ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ। ব্যাটিং সহায়ক উইকেটে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টাইগাররা। ইষান কিশানের ডাবল সেঞ্চুরি ও বিরাট কোহলির সেঞ্চুরির ওপর ভর করে ৪০৯ রানের বড় পুঁজি পায় ভারত।দলের অন্যান্য বোলারদের মতো এই ম্যাচে সাকিবও বেশ খরুচে বোলিং করেছেন।

১০ ওভার বোলিং করে ৬৮ রান খরচায় তুলে নেন দুইটি উইকেট। ম্যাচের ৪২তম ওভারে শতক হাঁকানো কোহলিকে সাজঘরে ফিরিয়ে ওয়ানডে ক্যারিয়ারের ২৯৩তম উইকেট শিকার করেন সাকিব। ছুঁয়ে ফেলেন ওয়ার্নকে।ম্যাচের ৪৯তম ওভারে নিজের কোটার শেষ ওভারে এসে সাকিব শিকার করে ওয়াশিংটন সুন্দরকে। সুন্দরকে বোল্ড করে ওয়ার্নকে ছাপিয়ে যান সাকিব। বাংলাদেশের এই অলরাউন্ডার ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারের দিক থেকে এখন ১৪তম।

ওয়ানডে ক্যারিয়ারে ২২১ ইনিংসে বোলিং করে সাকিবের শিকার ২৯৪টি উইকেট। ১৯১ ওয়ানডে ইনিংসে ওয়ার্নের উইকেট ২৯৩টি। ৩৪১ ইনিংসে ৫৩৪টি উইকেট শিকার করে ওয়ানডে ইতিহাসের সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড লঙ্কান স্পিনার মুত্তিয়া মুরালিধরনের।

x

You May Also Like