ব্রেকিং নিউজঃ অবসরের নিয়ে যে ঘোষণা দিলেন নেইমার

20221210 143042

কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে ব্রাজিল। বিদায়ের পরপরই পদত্যাগ করেছেন দলটির প্রধান কোচ তিতে। এবার বিশ্বমঞ্চ থেকে অবসরের ইঙ্গিত দিয়েছেন সেলেসাওদের পোস্টার বয় নেইমার জুনিয়র।

তার দাবি, বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর ভবিষ্যতে ব্রাজিলের হয়ে খেলা চালিয়ে যাবেন কি না, তা নিশ্চয়তা দিতে পারছেন না।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নেইমার বলেন, কোনো দরজা আমি বন্ধ করছি না, তবে আমি শতভাগ নিশ্চয়তা দিচ্ছি না যে আমি জাতীয় দলে ফিরে আসব। আমাকে এই বিষয়ে আরও একটু ভাবতে হবে। আমার ও জাতীয় দলের জন্য কি সঠিক জিনিস!

কাতার বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে ব্রাজিল ও ক্রোয়েশিয়ার মধ্যকার উত্তেজনাপূর্ণ ম্যাচে নির্ধারিত সময়ে দুই দলের কেউই গোলের দেখা না পেলে অতিরিক্ত সময়ে নেইমারের দুর্দান্ত এক গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু সেই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সেলেসাওরা। ক্রোয়েট ফরোয়ার্ড ব্রুনো পেটকোভিকের দুর্দান্ত এক শটে বল জড়িয়ে যায় ব্রাজিলের জালে। ফলে ১-১ গোলের সমতায় ম্যাচ শেষ হওয়ায় টাইব্রেকারে গড়ায় ম্যাচ।

টাইব্রেকারে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পেনাল্টি শুটআউটে ৪-২ ব্যবধানে পরাজিত করে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে ইউরোপিয়ান দেশ ক্রোয়েশিয়া। ক্রোয়েশিয়ার জালে ব্রাজিলের হয়ে টাইব্রেকারে শট মিস করেন রদ্রিগো এবং মার্কুইনহোস। এই হারে ২০০৬ বিশ্বকাপ থেকে টানা পঞ্চমবার নকআউটে এসে ইউরোপিয়ান দলের সামনে এসে থমকে দাঁড়াতে হলো ব্রাজিলকে।

You May Also Like