অবশেষে অনেক বড় দুঃসংবাদ পেলেন তাসকিন আহমেদ

হঠাৎ পিঠের চোটে পড়েছেন তাসকিন আহমেদ। পেস আক্রমণের সেরা অস্ত্র খেলতে পারেননি ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে। শেষ মুহূর্তে তার বিকল্প হিসেবে দলভুক্ত হয়েছেন শরিফুল ইসলাম।

ওদিকে তাসকিনের বদলে একাদশে জায়গা পেয়েই নিজেকে মেলে ধরেছেন এবাদত হোসেন। প্রথম ম্যাচে ভারতীয় ব্যাটারদের কাছ থেকে সমীহ আদায় করে ৪ উইকেট শিকারি এবাদত।

এদিকে আজ মঙ্গলবার সকালে শেরে বাংলায় টাইগারদের প্র্যাকটিসে এসে হাজির তাসকিন। শুধু অনুশীলনে উপস্থিত থাকাই নয়, আজ বাংলাদেশের নেটে ৫-৬ ওভার বলও করেছেন ডানহাতি এই পেসার।

তা দেখেই সাংবাদিকদের মাঝে কৌতুহলী প্রশ্ন, তবে কি তাসকিন ফিট হয়ে উঠেছেন? এ এক্সপ্রেস বোলার কি বুধবার দ্বিতীয় ওয়ানডে খেলবেন? হেড কোচ রাসেল ডোমিঙ্গোর কাছেও রাখা হলো এ প্রশ্ন।

জবাবে রাসেল ডোমিঙ্গো যা বললেন, তার সারমর্ম হলো, তাসকিনের অবস্থার উন্নতি হয়েছে। তবে বুধবার তিনি খেলবেন কিনা তা নিশ্চিত নয়। বাংলাদেশ হেড কোচের কথা শুনে বরং মনে হলো তারা (টিম ম্যানেজমেন্ট) তাসকিনকে পুরো ওয়ানডে সিরিজেই বিশ্রাম দিতে চান। কারণ সামনে টেস্টসহ আরও অনেক খেলা আছে।

ডোমিঙ্গোর কথা, ‘৩-৪ দিন আগে ব্যাথা কমতে তাসকিন একটি ইনজেকশন নিয়েছে। গতকাল সোমবার জিমেও অনেকক্ষণ কাজ করেছে। আজ মঙ্গলবার নেটে ৫-৬ ওভার বলও করলো। তারপরও আমি এখনই নিশ্চিত করে বলতে পারছি না তাসকিন কাল খেলবে কিনা। আসলে আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নেব কিনা, সেটা ঠিক বলতে পারছি না।’

টাইগার হেড কোচ যোগ করেন, ‘সামনে অনেক খেলা আছে। অনেক টেস্ট ম্যাচও আছে। কাজেই এ সময়টাকে অন্যসব ফাস্টবোলারদের উন্নতির জন্য ব্যয় করতে পারলে ভালো হবে। তাই আমার মনে হয় না আমরা তাসকিনকে নিয়ে কোনো ঝুঁকি নেব। তবে এটা সত্য সে ধীরে ধীরে ভালো হওয়ার পথে।’

x

You May Also Like