আইপিএলের নিলামে বাংলাদেশের ৬ ক্রিকেটার; দেখেনিন তাদের নাম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের জন্য নিবন্ধন করেছেন ৯৯১ ক্রিকেটার। যেখানে ২৭৭ বিদেশি ক্রিকেটারের তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশি ছয় ক্রিকেটার।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) আইপিএল কর্তৃপক্ষ তাদের নিজস্ব ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। কিন্তু সেখানে প্রকাশ করা হয়নি কোনো ক্রিকেটারের নাম।

নিলামে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৫৭ জন নিবন্ধন করেছেন অস্ট্রেলিয়া থেকে। ৫২ জন দক্ষিণ আফ্রিকার। তৃতীয় সর্বোচ্চ ৩৩ ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজের, ৩১ জন আছেন ইংল্যান্ডের।

এছাড়া নিউজিল্যান্ড থেকে ২৭, শ্রীলঙ্কার ২৩ ও আফগানিস্তানের ১৪ জন ক্রিকেটারের নাম নিবন্ধন করা হয়েছে। তালিকায় আছেন আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নামিবিয়া, জিম্বাবুয়ে ও সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেটাররাও।

এদিকে, আইপিএলের আগামী আসরের জন্য এরইমধ্যে টাইগার পেসার মুস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়ে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। গত ফেব্রুয়ারিতে নিলামে মুস্তাফিজকে ২ কোটি রুপির বিনিময়ে দলে ভেড়ায় দিল্লি ক্যাপিটালস। ২০২২ মৌসুমে দিল্লির হয়ে ৮ ম্যাচ খেলে ৭.৬৩ ইকোনমি রেটে তার শিকার ৮ উইকেট। সেরা বোলিং ফিগার, কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ১৮ রানের বিনিময়ে ৩ উইকেট।

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বোলিংয়ে দারুণ ছন্দে ছিলেন মুস্তাফিজ। খুব বেশি উইকেটের দেখা না পেলেও বল হাতে তিনি ভুগিয়েছেন ব্যাটারদের। ৫.৬ ইকোনমিতে পাঁচ ম্যাচে আসরে তার শিকার ৩ উইকেট।

এমন পারফরম্যান্সের পর তার ওপর ভরসা রেখে গত ১৫ নভেম্বর তাকে রিটেইন করে দিল্লি ফ্র্যাঞ্চাইজি। আইপিএলে এর আগে মুস্তাফিজ খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদ, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের হয়ে।

গুঞ্জন আছে, এবারের আসরে সাকিব আল হাসানের সঙ্গে তাসকিন আহমেদ, লিটন কুমার দাস ও আফিফ হোসেনের ডাক পড়তে পারে আইপিএলের নিলামে।

এর আগে গত মাসে আইপিএল কর্তৃপক্ষ জানিয়েছিল, আগামী ২৩ ডিসেম্বর কোচিতে ছোট পরিসরে আয়োজন করা হবে ১৬তম আসরের নিলাম।

You May Also Like