ভারতের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ টাইগার শিবিরে

ভারতের বিপক্ষে মাঠে নামার আগে দুঃসংবাদ পেল বাংলাদেশ। ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে আজ (০১ ডিসেম্বর) বাংলাদেশে আসবে ভারত। শক্তিশালী ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডে থেকে ছিটকে গেছেন পেসার তাসকিন আহমেদ। তাছাড়া শঙ্কা আছে অধিনায়ক তামিমকে নিয়েও।

পিঠের ব্যথার কারণে বিসিএলে শুধু প্রথম রাউন্ড খেলেছেন তাসকিন। এরপর বিশ্রাম নিয়েছেন কিছুদিন। মাঝে মিরপুরে বোলিং অনুশীলনও করেছিলেন তিনি। কিন্তু গতকাল (৩০ নভেম্বর) জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচে ছিলেন না তাসকিন। বিসিবি সূত্রে জানা গেছে, ব্যথা কমানোর জন্য ইনজেকশন নিয়েছেন তাসকিন।

এদিকে, তামিমকে নিয়েও রয়েছে শঙ্কা। গতকালকের ক্লোজ ডোর অনুশীলন ম্যাচে হাঁটুতে চোট পান তিনি। নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা ম্যাচে অবশ্য ব্যাট হাতে সফল ছিলেন তামিম। ৯৫ বলে ১১ চার ৩ ছক্কায় ১০১ রান করে হয়েছেন রান আউট। তামিমের চোটের ব্যাপারে স্ক্যান করা হলেও এখনও ফল পাওয়া যায়নি।

এবারের সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৪ ডিসেম্বর মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ৭ ডিসেম্বর আর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১০ ডিসেম্বর হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

ওয়ানডে সিরিজের পর টেস্ট সিরিজও শুরু হবে চট্টগ্রামেই। ১৪ ডিসেম্বর হবে সিরিজের প্রথম টেস্ট এরপর ২২ ডিসেম্বর সিরিজের শেষ টেস্ট ম্যাচটি হবে ঢাকার মিরপুরে।

x

You May Also Like