জাপান, সৌদি আরবের পর এবার গ্যালারি পরিষ্কার করল মরক্কোর দর্শকরা!

কাতার বিশ্বকাপে ম্যাচ শেষে গ্যালারি পরিষ্কার করে আলোচনায় মরক্কোর দর্শকরা। জাপান, সৌদি আরবের পর এবার মরক্কোর সমর্থকরা বেলজিয়ামকে হারানোর পর গ্যালারি পরিষ্কার করে মাঠ ত্যাগ করে।

বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলের জয়ের পর স্টেডিয়াম ছাড়েনি মরক্কোর ফুটবল ভক্তরা। তাদের সঙ্গে থাকা বড় ব্যাগে আবর্জনা তুলতে দেখা যায় তাদের। গ্যালারির বিভিন্ন জায়গায় ছড়িয়ে থাকা আর্বজনা তোলে নির্দিষ্ট জায়গায় রেখে এরপর মাঠ ত্যাগ করেন তারা। জাপানের সমর্থকদের মতো মরক্কোর সমর্থকদের এই কাজের প্রশংসা করেছেন অনেকে।

এর আগে, সর্বপ্রথম কাতার স্টেডিয়াম পরিষ্কার করতে দেখা যায় জাপানি সমর্থকদের। ২০১৮ সালেও একই কাজ করা জাপানিরা শুধু নিজেদের আসনই নয়, পুরো স্টেডিয়ামই পরিষ্কার করেছিলেন তারা।

জাপানের পর সৌদি আরবের সমর্থকদেরও গ্যালারি পরিষ্কার করতে দেখা যায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিওতে দেখা যায়, কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামের স্ট্যান্ড পরিষ্কার করছেন সৌদি সমর্থকরা। সৌদি দলের দর্শকরা পানির বোতল এবং অন্যান্য বর্জ্য ব্যাগে সংগ্রহ করছে। অনেকেই মনে করছে, দর্শকদের এমন আচরণ নৈতিকতা এবং সংবেদনশীলতার একটি ইতিবাচক চিত্র।

x

You May Also Like