বাংলাদেশের পতাকা হাতে দৌড়াচ্ছেন মেসি; আর্জেন্টিনার উপহারে মুগ্ধ বাংলাদেশ

গোলের পর মাঠে ছুটছেন লিওনেল মেসি। তবে অবাক করা বিষয় হলো তার হাতে বাংলাদেশের পতাকা। ফুটবলের কোনও সীমানা নেই- এই ছবি দিয়ে আবারও সেই বার্তা দিলো আর্জেন্টিনা লিগ ফুটবল এসোসিয়েশন।

বাংলাদেশি সমর্থকদের জন্য এমন ভার্চুয়াল উপহারের আয়োজন করেছে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন। মেসির হাতে বাংলাদেশের পতাকা হাতের এই ছবি বাংলাদেশি সমর্থকদের মন কেড়েছে। সামাজিক মাধ্যমেও তা ভাইরাল হয়েছে। এমন ছবি পোস্ট করে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন ক্যাপশনে লিখেছে যে, ‘লিওনেল মেসি বাংলাদেশ।’ গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর বিপক্ষে দুই গোলের জয় পেয়েছে মেসি-ডি মারিয়ারা।

বাংলাদেশে মেসির গোল উদযাপনের ছবি সামাজিক মাধ্যমে শেয়ার করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এর আগে মেসির গোলের পর আর্জেন্টিনা ভক্তদের উল্লাসের ভিডিও শেয়ার করেছিল ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

এবার ফিফার টুইটে বাংলাদেশের ব্রাজিল–ভক্তরা: কয়েক দিন আগেই আর্জেন্টিনা-মেক্সিকো ম্যাচে বাংলাদেশি দর্শকদের লিওনেল মেসির গোল উদ্‌যাপনের একটি ভিডিও টুইট করেছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ফিফার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের একটি ভিডিও পোস্ট করে লেখা হয়েছিল,

‘এটাই ফুটবলের শক্তি। বাংলাদেশের আর্জেন্টিনা-সমর্থকেরা এভাবেই লিওনেল মেসির গোল উদ্‌যাপন করছেন।’ ফিফার টুইটে আবারও জায়গা পেল বাংলাদেশ। এবার তারা টুইট করল ব্রাজিল–সমর্থকদের বাঁধভাঙা উল্লাসের ছবি। গতকাল ব্রাজিল-সুইজারল্যান্ড ম্যাচটি দেশের বিভিন্ন স্থানে বড় পর্দায় দেখেন হাজার হাজার মানুষ। স্বাভাবিকভাবেই ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও বড় পর্দার সামনে জড়ো হয়েছিলেন হাজারো দর্শক।

সমর্থকদের জমায়েত হওয়ার এমন কয়েকটি ছবি পোস্ট করে ফিফা লিখেছে, ‘ফুটবলের মতো অন্য কিছু মানুষকে এত একত্র করতে পারে না।’ সাধারণত প্রিয় দলের খেলা দেখতে প্রতি রাতেই উৎসবের আমেজে পূর্ণ থাকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা। জার্সি গায়ে, পতাকা হাতে প্রিয় দলের খেলা দেখতে আসেন সমর্থকেরা। অনেকে সঙ্গে নিয়ে আসেন ভুভুজেলা বাঁশি। সন্ধ্যা হতেই টিএসসি, হাজি মুহম্মদ মুহসীন হলের খেলার মাঠসহ অন্য জায়গা কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়।

বিশেষ করে আর্জেন্টিনা কিংবা ব্রাজিলের ম্যাচে। বিশ্বকাপে আর্জেন্টিনা ও ব্রাজিল—দুই দলই শিরোপাপ্রত্যাশী। দুই ম্যাচ জিতে এরই মধ্যে নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে ব্রাজিল। গতকাল রাতের ম্যাচে ৮৩ মিনিটে কাসিমিরোর গোলে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে তারা। মূলত এই গোল হয়েই তাদের নকআউট পর্বে খেলা নিশ্চিত হয়েছে। অন্যদিকে প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হেরেছে মেসির দল। তবে

দ্বিতীয় ম্যাচে মেক্সিকোকে হারিয়ে আবারও জয়ের ধারায় ফিরেছে তারা। শেষ ম্যাচে পোল্যান্ডকে হারাতে পারলেই মিলবে দ্বিতীয় রাউন্ডের টিকিট। ড্র করলেও সুযোগ থাকবে মেসিদের। তবে সে ক্ষেত্রে পড়তে হবে সমীকরণের মারপ্যাঁচে।

x

You May Also Like