ব্রাজিলকে চূর্ণবিচূর্ণ করে দেব : সুইস মিডফিল্ডার

এবারের বিশ্বকাপে অন্যতম ফেভারিট ব্রাজিল। দারুণ জয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে ল্যাটিন আমেরিকার পরাশক্তিরা। এরপরও নিজেদের আসন্ন ম্যাচের আগে তিতের দলকে নিয়ে মোটেও ভীত নন সুইজারল্যান্ডের তারকা মিডফিল্ডার গ্রানিত জাকা। ইয়োলো জার্সিধারীদে চূর্ণবিচূর্ণ করার হুমকি দিয়ে রেখেছেন তিনি।

নিজেদের প্রথম ম্যাচে ক্যামেরুনকে পরাজিত করে বিশ্বকাপ মিশন শুরু করে সুইজারল্যান্ড। দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে ইউরোপের প্রতিনিধিরা। আসন্ন ম্যাচটিতে পূর্ণ পয়েন্ট তুলে নিতে পারলে প্রথম দল হিসেবে ‘জি’ গ্রুপ থেকে পরের পর্বে চলে যাবে মুরাট ইয়াকিনের শিষ্যরা।

ক্লাব পর্যায়ে জাকার বর্তমান ঠিকানা ইংলিশ প্রিমিয়ার লিগ জায়ান্ট আর্সেনাল। একই ক্লাবের হয়ে খেলেন ব্রাজিলের দুই তারকা গ্যাব্রিয়েল জেসুস ও মার্টিনেল্লি। সেই সুবাদে এই দুইজানের সাথে ৩০ বছর বয়সী ফুটবলারের সম্পর্কটা দারুণ। তবে জাতীয় দলের হয়ে সেটার কোনো প্রতিফলন ঘটবে না বলে মনে করিয়ে দিলেন মাঝমাঠের এই অতন্দ্র প্রহরী।

সংবাদমাধ্যমকে জাকা বলেন, ‘নিজেদের স্বার্থে বন্ধু অবশ্যই শত্রু হতে পারে। সতীর্থকে প্রতিপক্ষ দলে পেলে তো ভালো লাগবেই। আমাদের মাঝে অনেক চেনাজানা আছে। তবে ভুলে গেলে চলবে না আমরা সবাই পেশাদার ফুটবলার। মাঠে ৯০ মিনিটই আমাদের লড়াই চলবে।’

‘ওদের (জেসুস ও মার্টিনেল্লি) বলেছি, তোমরা যদি আমাদের গোলকিপারের সাথে লড়াই করতে যাও তাহলে আমি তোমাদের চূর্ণবিচূর্ণ করে দেব। এটা শুনে ওরা কিছুটা ভয় পেয়েছে। বেশ ভালোভাবেই জানে আমি রেগে গেলে সেটা প্রতিপক্ষ দলের জন্য খুব কঠিন কিছু হবে। আমরা এক ক্লাবের হয়ে খেলি সেটা কোনো বিষয় নয়। এটা বিশ্বকাপ। প্রত্যেকেই তার নিজের দেশের জন্য খেলবে। আমি আমার দেশের জন্য খেলবো। সবাই জিততে চায়।

x

You May Also Like