নেইমারকে নিয়ে সুখবর পেল ব্রাজিল

20221128 115237

সার্বিয়ার বিপক্ষে ম্যাচে গোড়ালির চোটে পড়ে ব্রাজিল শিবিরে দুশ্চিন্তা বাড়িয়েছিলেন দলের প্রাণভোমরা নেইমার জুনিয়র। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে দল থেকে জানানো হয়েছিল, তিনি খেলতে পারবেন না গ্রুপপর্বের আর কোনো ম্যাচ। তবে এবার তাকে নিয়ে সুখবর দিয়েছেন চিকিৎসকরা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

হেক্সা মিশনের শুরুটা দুর্দান্তই হয়েছিল ব্রাজিলের। সার্বিয়াকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছিল তিতের শিষ্যরা। তবে ম্যাচ শেষে জয়ের আনন্দের চেয়েও ভারি হয়েছে সেলেসাওদের বেদনার মাত্রা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

৯ বার ফাউলের শিকার ব্রাজিলিয়ান তারকার ডান পায়ের গোড়ালিতে দেখা দেয় মারাত্মক জখম। পায়ের সে অংশটি এতটাই ফুলে গিয়েছিল যে, সে সময় দলের চিকিৎসক জানিয়েছিলেন, ২৪ থেকে ৪৮ ঘণ্টার আগে নিশ্চিত হয়ে কিছু বলা সম্ভব নয়। ম্যাচের পরদিন প্রাথমিক চিকিৎসা শেষে জানানো হয়েছিল, নেইমার খেলতে পারবেন না গ্রুপ পর্বের পরবর্তী দুই ম্যাচ। অর্থাৎ ব্রাজিল যদি রাউন্ড অব সিক্সটিনে কোয়ালিফাই করতে না পারে তাহলে এ যাত্রায় শেষ হয়ে যাবে নেইমারের কাতার বিশ্বকাপ যাত্রা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণের পর তার চিকিৎসকরা সুখবর দিয়েছেন নেইমারকে নিয়ে। ব্রাজিলের সংবাদ মাধ্যম এল গ্লোবোর তথ্যমতে, নেইমারের পায়ের অবস্থা আগের চেয়ে ভালো। তার গোড়ালির ফোলা ভাব কমেছে। তবে সেখানে এখনও কিছুটা যন্ত্রণা আছে। আপাতত পরিস্থিতি যা, তাতে সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্রামে থাকলেও, খেলতে পারবেন ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

গ্লোবো আরও জানিয়েছে, এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে সাধারণত ৭ থেকে ১০ দিনের বিশ্রামের প্রয়োজন হয়। সুইজারল্যান্ডের ম্যাচের আগে তাই তার ফেরা অসম্ভব হলেও, চাইলে খেলতে পারবেন ক্যামেরুনের বিপক্ষে ২ ডিসেম্বরের ম্যাচটি।

তবে ক্যামেরুনের বিপক্ষে নেইমারকে রাখা হবে কি-না তিতে সে সিদ্ধান্ত নেবেন পরিস্থিতি বুঝে। সুইজারল্যান্ডের বিপক্ষে সোমবারের (২৮ নভেম্বর) ম্যাচটি ব্রাজিল জিতে গেলে অনেকটা নিশ্চিত হয়ে যাবে তাদের শেষ ষোলোর টিকিট। তাই কোনো রকম ঝুঁকি নিয়ে ক্যামেরুনের বিপক্ষে নেইমারকে মাঠে না-ও নামাতে পারেন তিতে। কারণ রাউন্ড অব সিক্সটিনে এ তারকাকে পরিপূর্ণ ফিট হিসেবেই পেতে চাইবেন সেলেসাও কোচ।

You May Also Like