ডু অর ডাই ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ ২০২২ এ নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মেক্সিকোর বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে গ্ৰুপ সি এর ম্যাচে বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি। শেষ ষোলোর আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয় ভীষণ দরকারী লিওনেল মেসিদের।

এবারের কাতার বিশ্বকাপে যেরকম আশা নিয়ে এসেছিলো আর্জেন্টিনা, প্রথম ম্যাচেই দেখেছে তার উল্টো পিঠ। খর্ব শক্তির সৌদি আরবের কাছে দুর্ভাগ্যবশত হেরেই গেছে আলবেসিলেস্তেরা। কঠিন হয়েছে পরবর্তী রাউন্ডে পৌঁছানোর সমীকরণও।

অপরদিকে মেক্সিকোও এবার আশানুরূপ শুরু পায়নি। পোল্যান্ডের সাথে কোনরকম ড্র করেছে উত্তর আমেরিকার দেশটি। তাদেরও আশা থাকবে আর্জেন্টিনার বিপক্ষে একটি ভালো ফল অর্জন করে বিশ্ব মঞ্চে নিজেদের সামর্থ্যের আরও এক প্রমাণ দিতে।

কাতার বিশ্বকাপে ৩৬ ম্যাচ অপরাজিত থেকে এসেছিলো আর্জেন্টিনা। যেখানে তাদের সর্বশেষ হারটি এসেছিলো তিন বছরেরও বেশি সময় পূর্বে ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের বিপক্ষে।

সেই ম্যাচের পর থেকে অপরাজিত ছিলো আর্জেন্টিনা। কিন্ত বিশ্বমঞ্চে এসে একেবারে শুরুর ম্যাচেই উড়ন্ত আর্জেন্টিনাকে মরুর বুকে নামিয়ে আনে সৌদি আরব।

সৌদি ম্যাচের হতাশা ভুলে এবার ঘুরে দাঁড়ানোর লক্ষ্য আলবেসিলেস্তেদের। মেক্সিকোর বিপক্ষে এই ম্যাচে হারলেই একরকম শেষ হয়ে যাবে শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা।

যে কারণে এই ম্যাচে জিততেই হবে আলবেসিলেস্তেদের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে মাঠে নামবে আর্জেন্টিনা।

টিম নিউজ

আর্জেন্টিনা

রক্ষণভাগে ক্রিস্টিয়ান রোমেরো পরিবর্তে দেখা যেতে পারে ম্যানচেস্টার ইজনাইটেডের তারকা ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজকে। আরেক ডিফেন্ডার ট্যাগলিয়াফিকোর পরিবর্তে দেখা যেতে পারে মার্কোস আকুনাকে।

রক্ষণভাগেই আসতে পারে আরও এক পরিবর্তন। নাহুয়েল মোলিনার স্থলে দেখা যেতে পারে গঞ্জালো মনটিয়েলকে। এছাড়া দলটির মধ্যমাঠেও আসতে পারে পরিবর্তন, পাপু গোমেজের পরিবর্তে খেলতে পারেন এনজো ফার্নান্দেজ।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

মার্টিনেজ, মনটিয়েল, লিসান্দ্রো, ওটামেন্ডি, আকুনা, ডি পল, প্যারেডেস, এনজো ফার্নান্দেজ, মেসি, ডি মারিয়া, লাউটারো মার্টিনেজ।

মেক্সিকো

পোল্যান্ডের বিপক্ষে যে একাদশ নিয়ে নেমেছিলো মেক্সিকো, আর্জেন্টিনার বিপক্ষে সেই একাদশে আসতে পারে পরিবর্তন। ইনজুরি থেকে ফিরে আসা রাউন হিমেনেজ ফিরতে পারেন মূল একাদশে।

মেক্সিকোর সম্ভাব্য একাদশ

ওচোয়া, সানচেজ, মন্টেজ, মোরেনো, গ্যালর্দো, আলভারেজ, হেরেরা, শ্যাভেজ, লোজানো, মার্টিন, ভেগা।

খেলা প্রতিদিন প্রেডিকশন

আর্জেন্টিনা ৩-১ মেক্সিকো

x

You May Also Like