বিপিএলে দল পেলেন নাছির সাব্বির ও রুবেল; দেখেনিন কে কোন দলে

InCollage 20221123 145652504

চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ড্রাফট। দেশের ৭ জনপ্রিয় ক্রিকেটর প্লেয়ার্স ড্রাফটের আগেই সরাসরি ৭ দলের সাথে যুক্ত হয়েছেন। এছাড়া মোট ৪০০ বিদেশি ক্রিকেটারের সাথে ২০০ দেশি ক্রিকেটার উঠছেন এই প্লেয়ার্স ড্রাফটে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

স্থানীয় ক্রিকেটারদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস ক্যাটাগরি ওয়ানে আছেন। এছাড়া ইমরুল কায়েস , সাইফউদ্দীন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ ও শেখ মাহদিকে রাখা হয়েছে ক্যাটাগরি ‘বি’ তে।

এবার ক্যাটাগরি ওয়ানের পারিশ্রমিক ধার্য্য করা হয়েছে ৮০ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির পারিশ্রমিক ৫০ লাখ টাকা। এছাড়া ‘সি’ ৩০ লাখ, ‘ডি’ ২০ লাখ এবং ‘ই’ ক্যাটাগরির ক্রিকেটাররা ১০ লাখ টাকা করে পাবেন। বিদেশী ক্রিকেটারদের জন্য ক্যাটাগরি ভেদে এই অর্থর পরিমাণ হবে ৮০ হাজার ডলার, ৬০ হাজার ডলার, ৪০ হাজার ডলার, ৩০ হাজার এবং ২০ হাজার ডলার করে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ড্রাফটে সবার আগে ডাক পাওয়ার সুযোগে লিটন দাসকে দলে টেনেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথম ডাকে সিলেট স্ট্রাইকার্স দলে নিয়েছে মুশফিকুর রহিমকে। প্রথম ডাকে মৃত্যুঞ্জয় চৌধুরীকে দলে টেনেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ঢাকা প্রথম ডাকে দলে নিয়েছে মোহাম্মদ মিঠুনকে। শেখ মাহেদিকে প্রথম ডাকে দলে নিয়েছে রংপুর রাইডার্স। সাকিব আল হাসানের দল ফরচুন বরিশাল প্রথম ডাকে নিয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। মোহাম্মদ সাইফউদ্দিনকে দলে নিয়েছে খুলনা টাইগার্স।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

দ্বিতীয়বারে খুলনা নিয়েছে ইয়াসির আলি রাব্বিকে। মেহেদি হাসান মিরাজকে দলে টেনেছে বরিশাল। হাসান মাহমুদের ঠিকানা হয়েছে রংপুর। সৌম্য সরকার এই আসরে খেলবেন ঢাকার জার্সিতে। দ্বিতীয় ডাকে শুভাগত হোমকে নিয়েছে চট্টগ্রাম। নাজমুল হোসেন শান্তকে দলে টেনেছে সিলেট।

দ্বিতীয় সেটে প্রথম ডাকে নাসুম আহমেদকে দলে টেনেছে খুলনা। বাঁহাতি স্পিনার তানভির ইসলামকে দলে নিয়েছে কুমিল্লা। বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে দলে টেনেছে ঢাকা। এবাদত হোসেন এই মৌসুমে খেলবেন ফরচুন বরিশালে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

দ্বিতীয় সেটে নাইম শেখকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। মেহেদি হাসান রানা এই মৌসুমেও খেলবেন চট্টগ্রামের জার্সিতে। রেজাউর রহমান রাজাকে দলে নিয়েছে সিলেট। পরেরবার প্রথম ডাকে সিলেট দলে নিয়েছে নাবিল সামাদ। দ্বিতীয় সেটের দ্বিতীয় ডাকে চট্টগ্রাম নিয়েছে ইরফান শুক্কুর।

বাঁহাতি স্পিনার রাকিবুল হাসানকে নিয়েছে রংপুর। ফরচুন বরিশাল এই সেটে দলে টেনেছে এনামুল হক বিজয়কে। আরেক বাঁহাতি স্পিনার আরাফাত সানিকে নিয়েছে ঢাকা। ইমরুল কায়েসকে শেষ ডাকে দলে নিয়েছে কুমিল্লা। নাহিদুল ইসলামকে এই সেটে দলে নিয়েছে খুলনা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তৃতীয় সেটে প্রথম ডাকে মোহাম্মদ আশিকুজ্জামান গিয়েছেন কুমিল্লায়। রংপুর রাইডার্স দলে টেনেছে শামীম পাটুয়ারিকে, বরিশালের দলে জায়গা হয়েছে কামরুল ইসলাম রাব্বির, মেহেদি মারুফকে দলে নিয়েছে চট্টগ্রাম। মুনিম শাহরিয়ার এই মৌসুমে খেলবেন খুলনায়, নাসির হোসেনকে দলে টেনেছে ঢাকা। সিলেট শেষ ডাকে দলে নিয়েছে তৌহিদ হৃদয়কে।

পরের ডাকে তারা দলে নিয়েছে রুবেল হোসেনকে। সাব্বির রহমান রুম্মান এই মৌসুমে খেলবেন খুলনায়। ঢাকা এই সেটে দ্বিতীয় ডাকে নিয়েছে পেসার আল আমিনকে। চট্টগ্রাম এই সেটে দলে নিয়েছে জিয়াউর রহমানকে। ফরচুন বরিশাল এই সেটে দলে নিয়েছে ফজলে রাব্বিকে। রংপুর রাইডার্স নিয়েছে রিপন মন্ডলকে। শেষ ডাকে কুমিল্লা দলে টেনেছে জাকির আলি অনিককে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

কুমিল্লা ভিক্টোরিয়ানস –

সরাসরি চুক্তি – মোস্তাফিজুর রহমান, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলী, খুশদিল শাহ, মোহাম্মদ নবি, আবরার আহমেদ।

ড্রাফট – লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তানভির ইসলাম, ইমরুল কায়েস, মোহাম্মদ আশিকুজ্জামান, জাকির আলি অনিক,

ঢাকা ডমিনেটরস-

সরাসরি চুক্তি – তাসকিন আহমেদ, চামিকা করুনারাত্নে, দিলশান মুনাভিরা

ড্রাফট – মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, শরিফুল ইসলাম, আরাফাত সানি, নাসির হোসেন, আল আমিন

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স –

সরাসরি চুক্তি – আফিফ হোসেন, বিশ্ব ফার্নান্দো, কার্টিস ক্যাম্ফার, আশান প্রিয়ঞ্জন

ড্রাফট – মৃত্যুঞ্জয় চৌধুরী, শুভাগত হোম, মেহেদি হাসান রানা, ইরফান শুক্কুর, মেহেদি মারুফ, জিয়াউর রহমান

ফরচুন বরিশাল –

সরাসরি চুক্তি – সাকিব আল হাসান, রাখিম কর্নওয়াল, মোহাম্মদ ওয়াসিম, ক্রিস গেইল, ইব্রাহিম জাদরান, ইফতেখার আহমেদ, নবীন উল হক, উসমান কাদির, কুশল পেরেরা, রহমানউল্লাহ গুরবাজ, করিম জানাত।

ড্রাফট – মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন, এনামুল হক বিজয়, কামরুল ইসলাম রাব্বি, ফজলে রাব্বি,

খুলনা টাইগার্স –

সরাসরি চুক্তি – তামিম ইকবাল, আজম খান, ওয়াহাব রিয়াজ, আভিস্কা ফার্নান্ডো, নাসিম শাহ।

ড্রাফট – মোহাম্মদ সাইফউদ্দিন, ইয়াসির আলি রাব্বি, নাসুম আহমেদ, নাহিদুল ইসলাম, মুনিম শাহরিয়ার, সাব্বির রহমান,

রংপুর রাইডার্স –

সরাসরি চুক্তি – নুরুল হাসান, সিকান্দার রাজা, হারিফ রউফ, মোহাম্মদ নেওয়াজ, শোয়েব মালিক, পাথুম নিশাঙ্কা, জেফ্রি ভ্যান্ডারসাই

ড্রাফট – শেখ মাহেদি, হাসান মাহমুদ, নাইম শেখ, রাকিবুল হাসান, শামীম পাটুয়ারি, রিপন মন্ডল,

সিলেট স্ট্রাইকার্স –

সরাসরি চুক্তি – মাশরাফি বিন মুর্তজা, মোহাম্মদ আমির, মোহাম্মদ হারিস, থিসারা পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, রায়ান বার্ল, কামিন্দু মেন্ডিস, কলিন অ্যাকারম্যান।

ড্রাফট- মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্ত, রেজাউর রহমান রাজা, নাবিল সামাদ, তৌহিদ হৃদয়, রুবেল হোসেন।

You May Also Like