20221122 200618

ম্যাচ হেরেও অনন্য এক রেকর্ড গড়লেন লিও মেসি!

পাঁচটি বিশ্বকাপ খেলার গৌরব রয়েছে খুব কম ফুটবলারের। এর মধ্যে চার বিশ্বকাপেই গোল পেয়েছেন হাতেগোনা মাত্র ৪ জন। এবার আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি এই তালিকায় যুক্ত হলেন। অর্থাৎ, চার বিশ্বকাপে গোল পাওয়ার তালিকা লম্বা হলো পাঁচ পর্যন্ত।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

২০০৬, ২০১০, ২০১৪, ২০১৮ এবং এবার অর্থাৎ ২০২২ সালের বিশ্বকাপে অংশ নিয়েছেন ৭ বারের ব্যালন ডি ওর জয়ী মেসি। পিএসজি সুপারস্টার গোল পেয়েছেন ২০০৬, ২০১৪, ২০১৮ এবং এবার ২০২২ সালের বিশ্বকাপে। পেলে, উয়ে সিলার, মিরোস্লাভ ক্লোসা ও ক্রিস্টিয়ানো রোনালদোর পর পঞ্চম খেলোয়াড় হিসেবে এই ক্লাবে নাম লেখালেন মেসি। কোনো আর্জেন্টাইন তারকা হিসেবে এলিট এই তালিকায় মেসিই প্রথম।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে পেনাল্টি শটে গোল পাওয়ায় বিশ্বকাপে মেসির গোল সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭। পাঁচ বারের ব্যালন ডি ওর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদোরও বিশ্বকাপে গোল সংখ্যা সমান সাত। এবার দুজনেরই এই সংখ্যা আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদোর সামনে এমন এক রেকর্ড গড়ার সুযোগ রয়েছে যা হয়ত মেসির জন্য অসম্ভবই হবে। এবারের বিশ্বকাপে গোল পেলে ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে ৫টি ভিন্ন বিশ্বকাপে গোল পাওয়ার রেকর্ড হবে পর্তুগিজ সুপারস্টারের। মেসি যদি ২০২৬ সালের বিশ্বকাপ খেলেন তবেই কেবল এই রেকর্ড গড়ার সুযোগ পাবেন।

উল্লেখ্য, বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে সৌদি আরবের বিরুদ্ধে ২-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা। ম্যাচের একমাত্র গোলটি আসে মেসির পেনাল্টি শট থেকে। সৌদি আরবের হয়ে গোল দুটি করেন সালেহ আল সেহরি এবং সালেম আল-দাওসারি।