সাকিবের সাথে ড্রেসিং রুম ভাগাভাগি সত্যিই ভাগ্যের ব্যপার : হরভজন সিং।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দুইবারের চ্যাম্পিয়ন দল কলকাতা নাইট রাইডার্স। ২০১২ এবং ২০১৪ আইপিএলের শিরোপা জয়ী কলকাতা দলের সদস্য ছিলেন সাকিব আল হাসান।

এরপর কয়েক মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন এই টাইগার অলরাউন্ডার। এবারের আসরের নিলাম থেকে আবারও সাকিবকে দলে নিয়েছে কলকাতা। সেখানেই প্রথমবারের মতো সতীর্থ হিসেবে পেয়েছেন হরভজন সিংকে।

ভারতের এই সাবেক স্পিনার সাকিবকে কিংবদন্তিতুল্য ক্রিকেটার হিসেবে মূল্যায়ন করেছেন। হরভজন জানিয়েছেন সাকিবের মতো একজন মানুষের সাথে ড্রেসিং রুম ভাগাভাগি সত্যিই ভাগ্যের।
হায়দরাবাদের বিপক্ষে ম্যাচের আগে তিনি বলেছেন, ‘সাকিব একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার।

সে তাঁর দেশের জন্য অনেক অবদান রেখেছে। আইপিএলে অন্য দলগুলোর হয়ে সে ভালো করেছে। বাংলাদেশ থেকে আসা একজন কিংবদন্তির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করে নেয়াটা সত্যিই আনন্দের। তাঁর মতো দারুণ মানুষের পাশাপাশি থাকাও উপভোগ্য। শুধু আইপিএল নয় ভবিষ্যতে তাঁর দেশের জন্যও ভালো করবে বলে আশাবাদী আমি।’

কলকাতার হয়ে প্রথম ম্যাচে ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সাকিব। শেষদিকে নেমে ৫ বলে ৩ রান করে আউট হয়ে গিয়েছিলেন তিনি। এরপর বল হাতে তিনি কেমন করেন সেটাই ছিল দেখার বিষয়।

সানরাইজার্স হায়দরাবাদের ইনিংসের তৃতীয় ওভারেই সাকিবের হাতে বল তুলে দিয়েছিলেন কলকাতার অধিনায়ক ইয়ন মরগান। ঋদ্ধিমান সাহাকে বোল্ড করে অধিনায়কের ভরসার প্রতিদান দিয়েছেন প্রথম বলেই।

এরপর অবশ্য আর উইকেট পাননি সাকিব। ৪ ওভারে ৩৪ রান দিয়েছেন সাকিব, উইকেট ওই একটিই। তবে তাঁর দল হায়দরাবাদকে ১০ রানের ব্যবধানে হারিয়েছে। মঙ্গলবার তারা দ্বিতীয় ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামবে।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment