অবিশ্বাস্যঃ বিশ্বকাপে ম্যাচ জিততে ৭৬ কোটি টাকা ঘুস!

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে এবারের ফুটবল বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র একদিন। এ জন্য মরুর বুকে বিশ্বকাপ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে স্বাগতিক দেশ কাতার। তবে বিশ্বকাপ শুরুর আগেই চাঞ্চল্যকর তথ্য বের হয়েছে নেট দুনিয়ায়। যেখানে বলা হয়েছে উদ্বোধনী ম্যাচ জিততে ইকুয়েডরকে ৭.৪ মিলিয়ন ডলার (৭৬ কোটি টাকা) ঘুস দিয়েছে কাতার সরকার।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বিশ্বকাপ শুরুর ঠিক দুই দিন আগে প্রকাশ্যে এসেছে যে, বিশ্বকাপের ২২তম আসরের উদ্বোধনী ম্যাচে জয় পেতে ইকুয়েডরকে ৭.৪ মিলিয়ন ডলার ঘুস দিয়েছে আয়োজক দেশটি। গত বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ব্রিটিশ সেন্টারের মধ্যপ্রাচ্য বিষয়ক কৌশলগত রাজনৈতিক বিশেষজ্ঞ এবং আঞ্চলিক পরিচালক আমজাদ তাহা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক টুইটের মাধ্যমে এই অভিযোগ করেছেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

টুইটে আমজাদ তাহা বলেছেন, কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচে জিততে ইকুয়েডরের ৮ খেলোয়াড়কে ৭.৪ মিলিয়ন ডলার (৭৬ কোটি টাকা) ঘুস দিয়েছে কাতার। ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলের ব্যবধানে পরাজিত করবে কাতার। যেখানে দ্বিতীয়ার্ধে করা গোলে উদ্বোধনী ম্যাচে জিতবে আয়োজক দেশটি বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আমজাদ এইও সতর্ক করেছেন, ইকুয়েডর ও কাতারের পাঁচজন অভ্যন্তরীণ সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আমরা আশা করি এটা মিথ্যে প্রমাণিত হবে। তাই এটি শেয়ার করে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হতে বিশ্বকে আহ্বান জানিয়েছেন তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে আমজাদের এমন মন্তব্যের জবাবে কোনো কথা বলেনি কাতার সরকার বা দেশটির ফুটবল ফেডারেশন। আগামীকাল (২০ নভেম্বর) দোহার আল বায়েত স্টেডিয়ামে স্বাগতিক কাতার ও ইকুয়েডর ম্যাচ দিয়ে মাঠে গড়াবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপের ২২তম আসর। যা আগামী ১৮ ডিসেম্বর শিরোপা নির্ধারনী ম্যাচের মধ্যদিয়ে শেষ হবে।