khelaprotidin.com 2022 11 18T013510.460

ব্রেকিং নিউজঃ কাতার বিশ্বকাপ জিতে বাংলাদেশে উদযাপন করতে চায় আর্জেন্টিনা!

বিশ্ব ফুটবল র‍্যাঙ্কিংয়ে বর্তমানে তিনে অবস্থান আর্জেন্টিনার। আসন্ন বিশ্বকাপ নিয়েও বেশ আশাবাদী আলবিসেলেস্তারা। এইদিক বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় পৃথিবীর সবচেয়ে আলোচিত জাতি একটি দেশ বাংলাদেশ। আর যার বেশিরভাগই আর্জেন্টিনা ও ব্রাজিলের সাপোর্টার। আর এই বিষয়টি জানা আছে আর্জেন্টিনারও।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

দেশটির পররাষ্ট্র ও বাণিজ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব ক্যালুডিও জ্যাভিয়ার রোজেনস্কোয়েগ বাংলাদেশ সফরে এসে বলেছেন, আমাদের রাষ্ট্রদূত বলছিলেন এদেশে মেসি-ম্যারাডোনার বহু পাগল ভক্ত রয়েছে। আমরা তাদের উদ্দেশে বলতে চাই, আপনাদের ভালোবাসার জন্য ধন্যবাদ। আমরা কাতার থেকে বিশ্বকাপ জয় করেই সেই উদযাপনটা একসাথে করতে চাই।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বাংলাদেশের সাথে কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে নতুন উদ্যোগ নিচ্ছে আর্জেন্টিনা। এদেশে দূতাবাস স্থাপন করতে চায় লাতিন আমেরিকার দেশটি। একই সাথে বাংলাদেশের ঝিমিয়ে পড়া ফুটবল উন্নয়নে কাজ করতে চায় তারা।

রোজেনস্কোয়েগ বলেন, ‘দুই দেশের ফুটবল অ্যাসোসিয়েশনের মধ্যে আমরা যোগাযোগ করিয়ে দেবো। টেকনিক্যাল যে কোনো ধরনের সহযোগিতা করতে আমরা প্রস্তুত। এদেশের ফুটবল উন্নয়নে অবদান রাখতে কাজ করে যাবে আর্জেন্টিনা।’

বাণিজ্য, বিনিয়োগ ও কূটনৈতিক সম্পর্কের উন্নয়নের পাশাপাশি আর্জেন্টিনা ফুটবল কনফেডারেশনের এমন সহযোগিতার আশ্বাস বাংলাদেশের জন্য আশীর্বাদস্বরুপ বলে মনে করেন বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।