টি-টেন ক্রিকেট লিগে খেলতে অনুমতি পেলেন বাংলাদেশের ৪ ক্রিকেটার!

আগামী ২৩ নভেম্বর থেকে শুরু হচ্ছে আবুধাবি টি-টেন ক্রিকেট লিগ। যা শেষ হবে ৪ ডিসেম্বর। দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ক্রিকেট লিগে ৫ ক্রিকেটার সুযোগ পেয়েছে বাংলাদেশ থেকে। আগামী ২১ নভেম্বর টি-টোয়েন্টি ক্রিকেটের লিগ খেলতে ঢাকা ত্যাগ করবে তারা।

ইতিমধ্যেই এই টুর্নামেন্টে খেলতে অনুমতি দেয়া হয়েছে যারা ক্রিকেটারকে। তবে খেলা হচ্ছে না জাতীয় দলের বর্তমান সময়ের সেরা ফার্স্ট বোলার তাসকিন আহমেদের। আইকন ক্রিকেটার হিসেবে বাংলা টাইগার্স দলে খেলবেন সাকিব আল হাসান।

ড্রাফট থেকে তারা আরো দলে নিয়েছে দুই বাংলাদেশি ক্রিকেটার নুরুল হাসান সোহান এবং মৃত্যুঞ্জয় চৌধুরীকে। এছাড়াও টিম আবুধাবিতে মুস্তাফিজুর রহমান এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্সে সুযোগ পেয়েছিলেন তাসকিন আহমেদ।

তবে ভারত সিরিজ কে সামনে রেখে জাতীয় দলের সুযোগ পাওয়া ক্রিকেটারদেরকে ৩০ নভেম্বর দেশে ফিরে আসতে হবে। আগামী চার ডিসেম্বর থেকে শুরু হবে বাংলাদেশে বনাম ভারতের মধ্যকার ওয়ানডে সিরিজ। যে কারণে তাসকিন আহমেদকে ছেড়ে দিয়েছে ডেকান গ্ল্যাডিয়েটর্স।

ভারতের বিপক্ষে সিরিজের আগে টি-টেন লিগের ক্রিকেটারদের অংশ নেওয়াকে ইতিবাচক বলে মনে করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আসন্ন সিরিজের প্রস্তুতিটা ভালো হবে বলে মনে করছে বিসিবি। এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন,

“সাকিব, মোস্তাফিজ ও সোহানরা আবুধাবিতে একটি প্রতিযোগিতা খেলতে যাচ্ছে। ভারত সফরে এটা বেশ কাজে দিবে। টি-টেন লিগে খেলতে যাওয়ায় ওরা বাংলাদেশ ক্রিকেট লিগের এক দিনের লিগে খেলবে না।

You May Also Like