khelaprotidin.com 2022 11 15T170336.263

যেভাবে বিশ্বকাপ ফাইনাল খেলতে পারে ব্রাজিল-আর্জেন্টিনা; দেখুন সমীকরন

ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল খেলবে, এটা কার না চাওয়া। সেজন্য অবশ্য দুই দলকেই পার হতে হবে সেমির-সাগর। যদিও সেমিতে দেখা হওয়ার সম্ভাবনা আছে তাদের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

কাতার বিশ্বকাপের জি’ গ্রুপে আছে ব্রাজিল। সেখানে তাদের তিন প্রতিপক্ষ সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন। অন্যদিকে ‘সি’ গ্রুপে থাকা আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ডকে।

দুটি দলই যদি গ্রুপসেরা বা রানার্সআপ হয়ে শেষ ষোলো নিশ্চিত করে এবং কোয়ার্টারও পার করতে পারে তাহলে নিশ্চিত তারা সেমিফাইনালে মুখোমুখি হবে। তবে একদল রানার্সআপ আরেকদল গ্রুপসেরা হলে সেমিতে দেখা হওয়ার সুযোগ নেই।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

যদি সেমিফাইনালে ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি না হয়ে তাদের প্রতিপক্ষকে হারাতে পারে তাহলে ১৮ ডিসেম্বর লুসাইল আইকোনিক স্টেডিয়ামে শিরোপা জয়ের মহালড়াইয়ে নামবে মেসি-নেইমাররা।

ব্রাজিল-আর্জেন্টিনা; দুটি নামের সাথেই জড়িয়ে আছে এ দেশের মানুষের আবেগ ভালোবাসা। প্রতি চার বছর পর পর যখন বিশ্বকাপ আসে তখনই দুই দলের পাগল সমর্থকরা প্রিয় দল বা তারকাদের নিয়ে স্বপ্ন সাজায়।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হয়েছিল ব্রাজিল-আর্জেন্টিনা। যে ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই শেষে শিরোপা জেতে আর্জেন্টিনা। আকাশী সাদাদের হয়ে একমাত্র গোলটি করেন ডি মারিয়া। যেটা লিওনেল মেসির জন্যও ছিল স্পেশাল। কেননা ওটাই ছিল আর্জেন্টিনার হয়ে তার প্রথম কোনো শিরোপা।

২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে কাতার বিশ্বকাপ। যেখানে পরিষ্কার ফেভারিট আর্জেন্টিনা ও ব্রাজিল। দুই দলের সমর্থকরা চায় তাদের নিজ নিজ দল চ্যাম্পিয়ন হোক। সেক্ষেত্রে যদি সেমি বা ফাইনালে তাদের দেখা হয় তাহলে উন্মাদনার পারদ আকাশ ছোঁবে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন…