শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকা ত্যাগ করল বাংলাদেশ

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য আজ ঢাকা ত্যাগ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ মিশনে এখনো কোনো পয়েন্ট যোগ করতে পারেনি বাংলাদেশ। প্রথমে ভারত পরে পাকিস্তান এবং সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সব কয়টি টেস্ট ম্যাচ হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে আজ বেলা সাড়ে ১২টায় কলম্বোর উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে বাংলাদেশ দল। প্রায় তিন ঘণ্টা যাত্রা শেষে কলম্বো পৌঁছাবে দল। সেখান থেকে তাদের নিয়ে যাওয়া হবে নিগোম্বোতে। যেখানে তিনদিনের বাধ্যতামূলক রুম কোয়ারেন্টাইন করতে হবে সবাইকে।

রুম কোয়ারেন্টাইন পর্ব শেষে আগামী ১৫ ও ১৬ এপ্রিল কোয়ারেন্টাইন অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর ১৭-১৮ এপ্রিল হবে নিজেদের মধ্যকার দুইদিনের প্রস্তুতি ম্যাচ। এই ম্যাচে সবার অবস্থা পর্যালোচনা করে ঘোষণা দেয়া হবে টেস্ট সিরিজের মূল স্কোয়াড।

পরে ১৯ ও ২০ এপ্রিল থাকছে দুই দিন অনুশীলনের সুযোগ। অনুশীলন শেষে ২১ এপ্রিল থেকে শুরু হবে মূল সিরিজের লড়াই। পরে দ্বিতীয় ম্যাচ হবে ২৯ এপ্রিল থেকে। দুইটি ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে। সিরিজ শেষে ৪ মে দেশে ফিরে আসবে বাংলাদেশ দল।

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াড
মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহীদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

Related Post

x