InCollage 20221115 120612825

ইন্ডিয়া বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় এই সাংবাদিককে খোঁচা দিলেন মোহাম্মদ আমির !

এই বিশ্বকাপের আসরে ২ এশিয়ান টিম বিশ্বকাপ পাওয়ার যোগ্য ছিল, প্রথম দল ভারত এবং দ্বিতীয় দল পাকিস্তান, এই দুই দলই নক আউট স্টেজে হেরে বিশ্বকাপ থেকে দূরে চলে যায়, প্রথম সেমিফাইনালে পাকিস্তান দল নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে প্রবেশ করে ,

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

কিন্তু অন্যদিকে দশ উইকেটে লজ্জা জনক ভাবে হেরে ভারতীয় দল বাড়ি ফিরে আসে। তবে ভারতের পরাজয়ের পরে পাকিস্তানের জার্নালিস্টরা ভারতীয় দলকে নিয়ে কু কথা বলতে ছাড়েনি, জবাব এ ভারতের জার্নালিস্টরাও কম যায় না, ভারতের জার্নালিস্ট রুভিকা লিয়াকাত পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানের একটি ভিডিও সবার সামনে এসেছেন এবং মন্তব্য করেছেন যা দেখে মোহাম্মদ আমির (Mohammad Aamir) একেবারে হকচকিয়ে গিয়েছেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এই ভিডিওতে রুবিকা বোঝাতে চাইছেন পাকিস্তান দল কিভাবে ইসলাম ধর্মকে সারা বিশ্বে প্রচার করতে চাইছে, তিনি পাকিস্তান দলের ওপেনার মোহাম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) কে এই ধর্ম প্রচারের জন্য দায়ী করেছেন, কারণ একটি ভিডিওতে দেখা যাচ্ছে রিজওয়ান ধর্মীয় কিছু জ্ঞান দিচ্ছেন ক্রিকেটের আলাপ আলোচনার মধ্যেই, তাছাড়া মাঠের মধ্যেই ইসলামিক ধর্মের বিভিন্ন রীতিনীতি পালন করে থাকেন রিজওয়ান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ভারতীয় জার্নালিস্ট রুবিকা মহম্মদ রিজওয়ান কে নিয়ে মন্তব্য করে বলেছেন, “শতরান বা অর্ধশতরান করার পরে রিজওয়ান সর্বদাই তার ধার্মিক কাজ গুলি করে থাকেন, ধর্মান্ধ চিন্তাধারার ভিত্তিতে পাকিস্তানের মতো একটি দেশ অস্তিত্ব লাভ করেছে। মোহাম্মদ আলী জিন্নাহ পাকিস্তানে যে ধর্মান্ধতার বীজ বপন করেছিলেন তা পাকিস্তান এখনও কাটছে। মজলিস চাপিয়ে দেওয়া মাওলানাদের কাজ, খেলোয়াড়দের নয়।”

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

রুবিকার পেশ করা ভিডিওতে রিজওয়ানকে মাঠের মধ্যে নামাজ পড়তে দেখা গিয়েছিলো যেটিকে সমর্থন জানিয়ে ওয়াকার উইনিস বলেছিলেন, “এতজন হিন্দুর মধ্যে নামাজ পড়াটা গর্বের বিষয়।”রবিকার এই ধরনের কথা মেনে নেননি মোহাম্মদ আমির (Mohammad Aamir), তিনি এই সম্মন্ধে প্রতিক্রিয়া জানিয়ে বলেছেন, “রিজওয়ান খুবই ভালো মানুষ, তিনি আমাদের থেকেও একজন ভালো মানুষ।

কেউ যদি তার পেশা ক্রিকেটে থেকে ধর্মকে আগে রাখে তাহলে সেটা কোন ভুল নয়, বাচ্চা ছেলে (ভারত) তোমরা বিশ্বকাপের বাইরে চলে গিয়েছো কান্নাকাটি করো না।”