InCollage 20221113 200924788

পাকিস্থানের হারে শোয়েব আখতারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য শামির

ইংল্যান্ডের একটি উইকেটও তুলতে না পারায় ভারতীয় বোলারদের উদ্দেশ্যে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ শোয়েব আখতার বলেছিলেন, ‘একটাও আউট করতে পারলি না ভাই?’

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এবার পালটা দিলেন মহম্মদ শামি।টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আগে ভারতকে আক্রমণ শানিয়েছিলেন। ভারতীয় বোলারদের কটাক্ষ করেছিলেন শোয়েব আখতার।
এবার ফাইনালে পাকিস্তান হারতেই শোয়েবকে পালটা দিলেন ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি। কড়া সুরে শামি বললেন, ‘দুঃখিত ভাই। এটাকে কর্মা বলে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

রবিবার মেলবোর্নে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচ উইকেটে হেরে গিয়েছে পাকিস্তান। বেন স্টোকসের জয়সূচক শটের পর টুইটারে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব একটি ইমোজি টুইট করেন। হৃদয়ভঙ্গের ইমোজি পোস্ট করেন। তাতেই শামি বলেন, ‘দুঃখিত ভাই। এটাকে কর্মা বলে (অর্থাৎ কর্মফল ভোগ করতে হচ্ছে আখতারকে)। ’শামির সেই টুইটে মজেছেন নেটিজেনরা। এক নেটিজেন বলেন, ‘শামি, আপনি কাঁপিয়ে দিয়েছেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

একজন আবার তেলুগু সিনেমা ‘KGF’-র ‘রকি ভাইয়ের’ ছবি পোস্ট করে লেখেন, ‘শামি ভাই পুরো ফর্মে আছেন।’ যে ছবিতে ওই সিনেমার মুখ্য চরিত্র ‘রকি ভাইয়ের’ গুলি চালানোর ছবি পোস্ট করা হয়েছিল। তবে শামির টুইটে চটেছেন পাকিস্তানিরা।

কী কী বলেছিলেন আখতার? গত বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। তারপরই ভারতীয় দলকে হেয় করতে থাকেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। ইংল্যান্ডের একটি উইকেটও তুলতে না পারায় ভারতীয় বোলারদের উদ্দেশ্যে ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ বলেছিলেন, ‘একটাও আউট করতে পারলি না ভাই?’সেখানেই থামেননি আখতার। তিনি বলেছিলেন, ‘ভারতের হাতে দ্রুতগতির পেসার নেই।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

দারুণ স্পিন করতে পারবে, এমন কোনও স্পিনারও নেই। দ্বিধাগ্রস্ত হয়ে দল নির্বাচন করেছিল। সেই দল নিয়ে বিশ্বকাপ খেলতে গিয়েছিল। তাই ব্যাপক মার খেয়েছে। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে বল করতে পারে না। পরিবেশের সহায়তা পেলে তবেই ম্যাচ জেতাতে পারে। পরিবেশের সাহায্য না পেলেই সব জারিজুরি শেষ হয়ে যায়।

সঙ্গে বলেছিলেন, ‘মেলবোর্নের ফাইনালে আমাদের বিরুদ্ধে খেলার যোগ্য ছিল না ভারত।’পরবর্তীতে আবার শোয়েব দাবি করেছিলেন, ভারতের মতো পাকিস্তানের বোলিং মোটেও এলেবেলে নয়। ইংল্যান্ড সহজে রেহাই পাবে না। তিনি বলেছিলেন, ‘ইংল্যান্ডের আত্মবিশ্বাস শিখরে পৌঁছে গিয়েছে। তবে ওরা ভালোভাবেই জানে যে পাকিস্তানের বোলাররা ভারতীয় মতো নয়। ফাইনালে কিছু না কিছু করতেই হবে। তবে জিততে পাবে। ওয়াকওভার মিলবে না।