InCollage 20221112 145832096

যে দুই দল কাতার বিশ্বকাপ জিততে পারেন আগাম জানালেন সাকিব

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপ। ইতিমধ্যেই বিশ্বকাপ উন্মাদনায় মেতে উঠেছে বাংলাদেশি সমর্থকেরা। বিশ্বকাপে এলে মূলত দু ভাগে বিভক্ত হয়ে যায় সারাদেশ। এক পক্ষ ব্রাজিল এবং অন্য পক্ষ আর্জেন্টিনা, যদিও জার্মানির পক্ষেও এক ধরনের ভক্ত সমর্থক দেশের মধ্যে গড়ে উঠছে। তবে মূলত বাংলাদেশে ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকই অধিকাংশ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বাসার ছাদে প্রিয় দলের পতাকা উড়িয়ে দলের প্রতি নিজেদের সমর্থন জানান দেওয়া শুরু করেছে দেশবাসী। কিছুদিন আগে একটি ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময় সাকিব আল হাসানকে প্রশ্ন করা হয়েছিল তিনি ব্রাজিল নাকি আর্জেন্টিনা কোন দল সাপোর্ট করেন? আগে থেকেই জানা সাকিবের উত্তর ছিল আর্জেন্টিনা। লিওনেল মেসির বেশ বড় রকমের ভক্ত সাকিব আল হাসান। সাকিবকে পরবর্তী প্রশ্ন করা হয়েছিল, কোন দল এবারে বিশ্বকাপ জিতবে? উত্তরের সাকিব বলেছিল, ব্রাজিল কিংবা আর্জেন্টিনা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

অর্থাৎ নিজের ভক্ত সমর্থকদের খুশি রাখার জন্যই যেন মন্তব্যটি করেন সাকিব। তবে ব্রাজিল কিংবা আর্জেন্টিনার মধ্যে শিরোপা থাকলেই বোধ হয় সবচেয়ে খুশি হবে বাঙালি জাতি। তাইতো বিশ্ব সেরা অলরাউন্ডার ব্রাজিল কিংবা আর্জেন্টিনার মধ্যেই শিরোপা দেখতে চান। বিশ্বকাপের আগে বেশ দুর্দান্ত ফর্মে রয়েছে আর্জেন্টাইনরা। কোপা আমেরিকা জিতে নিজের শিরোপা খরাও গুছিয়ে ফেলেছিলেন মেসি বাহিনী।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এখন শুধু বিশ্বকাপটাই জেতা বাকি রয়েছে। অনেকেই এবারের আসরে অন্যতম ফেভারিট মনে করছেন আর্জেন্টিনাকে। ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে আর্জেন্টিনা। পরবর্তী ম্যাচ ২৭ নভেম্বর মেক্সিকোর বিপক্ষে। ডিসেম্বরের এক তারিখ পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্ব শেষ করবে মেসি বাহিনী।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এবারের আসরে গ্রুপ সি তে রয়েছে আর্জেন্টাইনরা। বরাবরের মতোই ফেভারেট হিসেবেই বিশ্বকাপ শুরু করবে ব্রাজিলিয়ানরা। তবে সাম্প্রতিক সময়ে বড় আসরে কিছুটা ব্যর্থতার সাক্ষী হতে হয়েছে ব্রাজিলিয়ানদের। তবে ফুটবলের সবচেয়ে ঐতিহ্যবাহী এবং সফল দলটি নিশ্চয়ই ২০২২ বিশ্বকাপে দারুন কিছুই করতে চাইবে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

গ্রুপ জি তে অবস্থানরত ব্রাজিল ২৫ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করবে। নভেম্বর ২৮, ব্রাজিলের পরবর্তী প্রতিপক্ষ সুইজারল্যান্ড। ৩ ডিসেম্বর ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হবে ব্রাজিলের গ্রুপ পর্ব। দুই দলের জন্য গ্রুপ পর্ব তেমন কঠিন হওয়ার কথা নয়। মূলত সেরা ১৬ থেকেই পরীক্ষা শুরু হবে ব্রাজিল-আর্জেন্টিনার। ব্রাজিল-আর্জেন্টিনার যে কোন এক দল এই পরীক্ষায় পাস করুক এবং ঘরে নিয়ে আসুক বিশ্বকাপ ট্রফিটি এটাই রইল প্রত্যাশা।