ব্রেকিং নিউজঃ আইপিএলে সাকিবের খেলা হচ্ছে না!

দিন কয়েক আগে সাকিব আল হাসানকে কলকাতা নাইট রাইডার্সের বাজির ঘোড়া বলেছিলেন ক্যারিবীয় কিংবদন্তি ইয়ান বিশপ। অথচ কলকাতা তাদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে সম্ভাব্য একাদশে সাকিবকেই রাখেননি তিনি।

ঘরের ছেলে বলতে যা বোঝায়, কলকাতায় সুনীল নারাইন যেন ঠিক তাই। দীর্ঘদিন ধরে এই দলের হয়ে খেলছেন। এমনকি ক্যারিবিয়ান লিগেও খেলেন কলকাতার ‘সিস্টার কনসার্ন’ ত্রিনবাগো নাইট রাইডার্সে।

অবশ্য সেদিন থেকে সাকিব যে পিছিয়ে, এমনও নয়। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স মূলত বাঙালিদের প্রতিনিধিত্ব করে। আর সাকিব অন্যতম সেরা বাঙালি ক্রিকেটার। সেই সাকিবও দীর্ঘদিন খেলেছেন কলকাতার হয়ে। আবারো দলটির ডেরায় ফিরে এবার রীতিমত দলকে দ্বিধায় ফেলে দিয়েছেন।

বিদেশ কোটায় কলকাতার একাদশে কে সুযোগ পাবেন, সাকিব নাকি নারাইন- এই বিতর্ক ক্রমশ ঘনীভূত হচ্ছে কলকাতার প্রথম ম্যাচের আগে। এর আগে সাকিবকে কলকাতার বাজির ঘোড়া বলেছিলেন বিশপ। তিনিই বলছেন, সাকিবের আদর্শ একাদশে সাকিবের জায়গা নেই! বিশপ বেছে নিয়েছেন নারাইনকে।

প্রথম ম্যাচের আগে কলকাতার জন্য বিশপ যে একাদশ বেছে নিয়েছেন, সেখানে বিদেশি হিসেবে নারাইন ছাড়াও আছেন অধিনায়ক ইয়ন মরগান, আন্দ্রে রাসেল ও প্যাট কামিন্স। চারজনের বেশি বিদেশি নিয়ে একাদশ সাজানোরও সুযোগ নেই। স্বভাবতই বিশপ জায়গা দিতে পারেননি সাকিবকে।

যদিও মাত্র চার দিন আগে সাকিবকে প্রশংসার সাগরে ভাসিয়েছিলেন বিশপ। তার ভাষ্য ছিল, ‘আমি বলব, সাকিবকে খেলাও। সে সত্যিই দুর্দান্ত একজন ক্রিকেটার। সে কীভাবে সেরা হয়ে উঠতে পারে তা আমরা ২০১৯ বিশ্বকাপে দেখেছি।’

একনজরে বিশপের বাছাই করা কলকাতা নাইট রাইডার্সের আদর্শ একাদশ
শুবমান গিল, রাহুল ত্রিপাঠি, নিতিশ রানা, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, সুনীল নারাইন, প্রসিধ কৃষ্ণ, বরুণ চক্রবর্তী ও শিভম মাভি।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment