ইংল্যান্ডের কাছে হেরে বাংলাদেশের বিপক্ষে জেতা ম্যাচটি নিয়ে মুখ খুললেন রোহিত

অ্যাডিলেডে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে বেশি দর্শক হয়েছিল ভারত-ইংল্যান্ড ম্যাচে। গ্যালারির বড় অংশই ছিল ভারতীয়দের দখলে। তারা ধরেই নিয়েছিল, ফাইনালে উঠবে ভারত। কিন্তু বিধাতা তাদের স্বপ্নভঙ্গের চিত্রনাট্য আগেই লিখে রেখেছিলেন। ভারত দলকে পাত্তাই দিলেন না ইংলিশরা। রোহিত-কোহলিদের অনেকটা পাড়ার ছেলে বানিয়ে ছেড়েছেন তারা।

জস বাটলার ও অ্যালেক্স হেলসের যুগল তাণ্ডবে একপেশে ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো ফাইনালে উঠেছে ইংল্যান্ড। এমন হতাশাজনক হারের পর বাংলাদেশের বিপক্ষে জয়ের ম্যাচটির কথা টেনে আনলেন সাংবাদিকরা।

জবাবে রোহিত শর্মা জানালেন, বাংলাদেশের বিপক্ষেও জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে অনেক। ওই ম্যাচও কঠিন ছিল। সাকিব বাহিনীর সঙ্গে দারুণ লড়াইয়ের পর ৫ রানে জয় পান তারা। ভারত দলের অধিনায়ক বলেছেন, ‘যদি আমরা আঁটসাঁট বোলিং করতে পারতাম আর ব্যাটাররা রান করত, তাহলে মেনে নিতাম। কিন্তু আমরা আজকে সেটি করতে পারিনি। বাংলাদেশের বিপক্ষে ম্যাচও কঠিন ছিল। কিন্তু আমার মনে হয় সেদিন আমরা নিজেদের নার্ভ ধরে রেখেছিলাম, ভালোভাবে প্রয়োগ করতে পেরেছি।’

বাংলাদেশ ম্যাচের মতো ইংল্যান্ডের বিপক্ষেও ব্যাটিংয়ে নেমে চাপে ছিল ভারত। পরে অবশ্য বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়ার হাফসেঞ্চুরিতে লড়াই করার মতো পুঁজি পায় তারা। কিন্তু বোলিংয়ে কোনো রকম প্রতিরোধই গড়তে পারেনি তারা। সে কারণেই ইংল্যান্ডের সঙ্গে পেরে ওঠেননি বলে জানালেন হিটম্যান।

রোহিত বলেছেন, ‘এটা খুব হতাশাজনক আমরা আজ যেমন করেছি। আমার মনে হয় এর পরও শেষ দিকে ভালো ব্যাট করেছি ওই সংগ্রহটা গড়তে। কিন্তু বল হাতে আমরা যথেষ্ট ভালো ছিলাম না। এটি এমনও উইকেট না যে কোনো দল ১৬ ওভারে এই রান তাড়া করে ফেলবে। বল হাতে আমরা পারিনি আজ। ’

You May Also Like