InCollage 20221107 003426940

পাকিস্তানকে চরম অপমানিত করে বাংলাদেশকে প্রশংসায় ভাসালেন শোয়েব মালিক!

চরম নাটকীয়ভাবে বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে পাকিস্তান! অথচ সবাই ধরেই নিয়েছিল যে বাবর আজমদের বিশ্বকাপ শেষ হয়ে গেছে।

আজ রবিবার দিনের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে দক্ষিণ আফ্রিকা হেরে না গেলে এসবের কিছুই হতো না! প্রথমবার সেমিফাইনাল খেলার সুযোগ হেলায় হারিয়েছে বাংলাদেশ।

তবু শোয়েব আখতার মনে করছেন, পাকিস্তান সেমিফাইনাল খেলার যোগ্যতাই রাখে না! নেদারল্যান্ডস বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের পর এক ভিডিও বার্তায় শোয়েব বলেন, ‘একটু আগেই ঘুম থেকে উঠলাম। ধন্যবাদ দক্ষিণ আফ্রিকা।

তোমরা সত্যিই খুব বড় চোকার্স! পাকিস্তানকে আরও একটা জীবন দিলে। শুধু বাংলাদেশকে হারালেই শেষ চারে চলে যাবে পাকিস্তান। তবে আমার মনে হয়, জিম্বাবুয়ের কাছে হারের পর পাকিস্তান সেমিতে যাওয়ার যোগ্যতা রাখে না।

বাবররা লটারি জিতেছে। বাংলাদেশের সমর্থকরা খুব ভালো। কিন্তু আমাদের এই বিশ্বকাপ জেতাটা প্রয়োজন। আরও একবার ভারতের মুখোমুখি হতে চাই। এর আগে জিম্বাবুয়ের কাছে হারের পরে শোয়েব বলেছিলেন,

পাকিস্তান এবারের বিশ্বকাপ থেকে ছিটকে গেছে। তাদের আর শেষ চারে যাওয়ার কোনো আশা নেই। দলের অধিনায়ক বাবরকে তিনি ‘জঘন্য’ তকমা দিয়েছিলেন! পাকিস্তান ক্রিকেট বোর্ডের হর্তাকর্তাদেরও কঠোর সমালোচনা করেছিলেন শোয়েব আখতার।

তারপরেও স্রেফ কপালজোরে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। তবু শোয়েব খুশি নন। কারণ তার মতে, বাবররা নিজেদের যোগ্যতায় নয়; দক্ষিণ আফ্রিকার ব্যর্থতায় সেমিফাইনালে উঠেছে।