ভারত বাংলাদেশ ম্যাচ নিয়ে মুখ খুললেন আকাশ চোপড়া; নিলেন টাইগারদের পক্ষ!

InCollage 20221105 164122671

শক্তিমত্তার বিচারে বাংলাদেশের বিপক্ষে এগিয়ে ছিল ভারত। ম্যাচের আগে স্পষ্ট ফেভারিট ছিল রোহিত শর্মার দল। কিন্তু বাইশগজে বিরাট কোহলি-রোহিতদের চোখে চোখ রেখে জবাব দিয়েছে টাইগাররা। যার শুরুটা হয়েছিল তাসকিন আহমেদের দুর্দান্ত বোলিংয়ে। ব্যাটিংয়ে উড়ন্ত সূচনা এনে দেন লিটন দাস। তবে লিটনের সেই ঝড় থামিয়েছে অ্যাডিলেডের বৃর্ষ্টি। শেষ পর্ন্ত ৫ রানে হেরেছে বাংলাদেশ। তবে এই হার ছাপিয়ে আলোচনায় ভেজা মাঠে খেলা হওয়া এবং বিরাট কোহলির ফেক ফিল্ডিং।

সেই বিতর্কে এবার যোগ দিলেন আকাশ চোপড়া। নিজের ইউটিউব চ্যানেলে ফেক ফিল্ডিং নিয়ে বিশ্লেষণ করার সময় ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া বলেন, বাংলাদেশের অভিযোগ সঠিক ছিল।

আকাশ বলেন, ‘হ্যাঁ, ওটা শতভাগ ফেক ফিল্ডিং ছিল কারণ যেভাবে সে (কোহলি) বল থ্রো করার ভঙ্গি করেছিল। আম্পায়াররা যদি দেখত, তাহলে আমাদের ৫ রান পেনাল্টি করা হতো এবং আমরা কেবল ৫ রানেই জিতেছি।’

বৃষ্টি পর খেলা শুরু হয় তড়ি-ঘড়ি করে। বৃষ্টি বন্ধ হওয়ার মিনিট দশেকের মধ্যেই খেলা শুরু হওয়ায় আউট ফিল্ড ভেজা ছিল। যার প্রভাব পড়েছে খেলায়। লিটন যেই বলে রান আউট হয়েছেন, সেখানে প্রথম রান পূর্ণ করার পর দৌড়াতে গিয়ে হোঁচট খান এই ওপেনার। এরপর লোকেশ রাহুলের সরাসরি থ্রুতে আউট হয়েছেন লিটন।

তাছাড়া ভিডিও ফুটেজে দেখা যায়, বাংলাদেশের লিটন দাস ও নাজমুল হোসেন যখন রানের জন্য দৌড়াচ্ছিলেন, বল হাতে না থাকলেও ফিল্ডিংয়ের ভান করেছিলেন বিরাট কোহলি। ‘ফেক ফিল্ডিং’ অনুসারে যা ৫ রান জরিমানাযোগ্য। শেষ পর্যন্ত বাংলাদেশ দল ম্যাচও হেরেছে ওই ৫ রানেই।

আকাশ বলেন, ‘তাই এই জায়গায় আমরা বেঁচে গেছি কিন্তু পরবর্তীতে যদি কেউ এমনটা করে তাহলে আম্পায়াররা আরও বেশি সর্তক থাকবে। বাংলাদেশের অভিযোগ কী সঠিক? হ্যাঁ, তারা ঠিক। তবে কেউ এটা দেখেনি, তাই এখন আর কিছুই করার নেই।’

You May Also Like