মাত্র পাওয়াঃ অবশেষে KKR উইকেটরক্ষক ব্যাটার হিসেবে যাচ্ছেন লিটন দাস

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের মহাগুরুত্বপূর্ণ বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ভারতের বিপক্ষে ৫ রানের আক্ষেপে পুড়েছে বাংলাদেশ। ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে লিটনের ব্যাটে জয়ের স্বপ্ন দেখতে থাকে বাংলাদেশ। প্রথম ৭ ওভারের উইকেট না হারিয়ে ৬৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। এসময় বৃষ্টি নামে। বৃষ্টির পর ১৫ ওভারে ১৫১ রানের টার্গেট পায় বাংলাদেশ।

সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৫ রানে হেরে যায় বাংলাদেশ। আর ওই ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও লিটন দাসের ব্যাটিং নজড় কেড়েছে অনেকের। ২৭ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে দুর্ভাগ্যবশত রান আউটের শিকার হন তিনি। ম্যাচ শেষে লিটনকে প্রশংসায় ভাসান ভারতের সাবেক ব্যাটার রবিন উথাপ্পা।

ম্যাচ শেষে ইএসপিএন ক্রিকেইনফোর একটি অনষ্ঠানে উথাপ্পা বলেন, ‘লিটনের ব্যাটিংয়ে দারুণ ব্যাপার ছিল সে শুধু তুলে মারতে যায়নি। সে বলের লাইনে শট খেলার চেষ্টা করেছে। পিচে অনেক বাউন্স ছিল সে তার সর্বোচ্চ সুবিধা কাজে লাগিয়েছে। সে সেইসব জায়গাতে শট খেলেছে যেখানে ৩০ গজ বৃত্তের ভেতরে ছিল ফিল্ডাররা। অনেকটা সূর্যকুমারের মতো।

সূর্য এই কাজটা খুব ভাল করে।’ লিটনকে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলেও দেখা যাবে সে আশাও ব্যক্ত করেন এই সাবেক কলকাতা নাইট রাইডার্স তারকা। উথাপ্পা বলেন, ‘কেকেআরের সবসময়ই একজন ভালো উইকেটরক্ষক ব্যাটারের প্রয়োজন। আমি মনে করি,

কলকাতার জন্য সেরা উইকেটরক্ষক ব্যাটার হবেন লিটন দাস। বর্তমানে সে বিশ্বের সেরা একজন ক্রিকেটার।’এইসময় লিটনের রান আউট ভারতের বিপক্ষে ম্যাচের মোড় ঘুড়িয়ে দিয়েছে বলে মনে করেন উথাপ্পা। তিনি আরও বলেন, ‘লিটন দাসের রান আউটটি দারুণ ছিল। এটিই ম্যাচের টার্নিং পয়েন্ট।’

You May Also Like