পাকিস্তানের জয়ে সুবিধা হলো টাইগারদের; সহজ হলো সেমির সমীকরণ!

348663

সুপার টুয়েলভের গুরুত্বপূর্ণ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় তুলে নিয়েছে পাকিস্তান। এতে করে এখনো সেমিফাইনালে যাওয়ার রেসে রইলো তারা। সেই সঙ্গে সুযোগ রয়েছে বাংলাদেশেরও। এদিকে প্রোটিয়াদের হারিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে উঠে এসেছে ম্যান ইন গ্রিনরা। বাংলাদেশ ও পাকিস্তানের পয়েন্ট এক হলেও রান রেটে এগিয়ে থেকে টাইগারদের টপকায় তারা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

গ্রুপ-২ তে সবারই চারটি করে ম্যাচ শেষ হয়েছে। টেবিলে টপার হিসেবে শীর্ষে রয়েছে ভারত। তাদের পয়েন্ট ৬। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে দক্ষিণ আফ্রিকা। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পাকিস্তান। এরপরেই অবস্থান বাংলাদেশের। এই গ্রুপে বাংলাদেশের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে, দক্ষিণ আফ্রিকার শেষ ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে এবং ভারতের শেষ ম্যাচ জিম্বাবুয়ের বিপক্ষে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আগামী ৬ নভেম্বর গ্রুপ-২ এর তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সুপার সানডেতে সকাল ৬টায় অ্যাডিলেডে দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ নেদারল্যান্ডস। সকাল ১০টায় একই মাঠে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান এবং দুপুর ২টায় মেলবোর্নে ভারত মুখোমুখি হবে জিম্বাবুয়ের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ভারত
চার ম্যাচ খেলে তিনটিতে জয় পেয়েছে ভারত। পয়েন্ট তালিকার শীর্ষে তারা। রোহিত শর্মাদের পয়েন্ট ৬। নেট রানরেট ০.৭৩০। শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। সেই ম্যাচ জিতলে শীর্ষে থেকে সেমিতে যাবে রোহিতরা।

দক্ষিণ আফ্রিকা
পাকিস্তানের কাছে হেরে যাওয়ায় পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে প্রোটিয়ারা। তাদের পয়েন্ট চার ম্যাচে ৫। নেট রানরেট ১.৪৪১। শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচ জিতলে দ্বিতীয় স্থানে থেকে সেমিফাইনালে যাবে তারা। ম্যাচ হারলে বিশ্বকাপ থেকে বিদায় হবে তাদের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

পাকিস্তান
দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে পয়েন্ট তালিকায় এক লাফে তিন নম্বরে উঠে এসেছে পাকিস্তান। চার ম্যাচে তাদের পয়েন্ট ৪। নেট রানরেট ১.১১৭। শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে খেলবে তারা। দক্ষিণ আফ্রিকা নিজেদের ম্যাচ হারলে পাকিস্তানের সুযোগ থাকবে শেষ চারে যাওয়ার। সেক্ষেত্রে বাংলাদেশের বিপক্ষে জয় পেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে সেমিতে যাবে পাকিস্তান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বাংলাদেশ
ভারতের কাছে হার ও পরে পাকিস্তান জিতে যাওয়ায় পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে বাংলাদেশ। চার ম্যাচে তাদের পয়েন্ট ৪। নেট রানরেট -১.২৭৬ আর একটি ম্যাচ বাকি তাদের। সেই ম্যাচে জিতলেও শেষ চার নিশ্চিত নয় সাকিবদের।

এ হিসেব নিকেশ সব ওলট পালট হয়ে যাবে যদি ভারত-জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডসের ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। কিন্তু ভারত ও দক্ষিণ আফ্রিকা তাদের শেষ ম্যাচে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডসের বিপক্ষে পরাজিত হয়।

You May Also Like