বৃষ্টির বাগড়া; এগিয়ে বাংলাদেশ অগ্রীম শুভেচ্ছা টাইগারদের

InCollage 20221102 165543634

বাংলাদেশ-ভারত ম্যাচে বৃষ্টির বাগড়া। তবে এই বৃষ্টি হতে পারে বাংলাদেশের জন্য আশীর্বাদ। লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ ওভারে ৬৬ রান তোলা বাংলাদেশের সামনে জয়ের হাতছানি। ফের মাঠে খেলা না গড়ালে ম্যাচে জয় পাবে বাংলাদেশ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

অ্যাডিলেডে বাংলাদেশ-ভারত ম্যাচে হানা দিয়েছে বৃষ্টি। বাংলাদেশের ইনিংসের সপ্তম ওভারে নেমেছে বৃষ্টি। অবশ্য তার আগে লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশ সংগ্রহ করেছে ৬৬ রান। এমন অবস্থায় খেলা আর মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জয় পাবে বাংলাদেশ। কারণ ডিএল আইনে ১৭ রানে এগিয়ে আছে বাংলাদেশ।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বিশ্বকাপে বাংলাদেশের চতুর্থ ম্যাচে বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছিল আগেই। ম্যাচের প্রথম ইনিংসে ভারত নির্বিঘ্নে ব্যাটিং করলেও দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ব্যাট করতে নামলে বৃষ্টি নামে। ইনিংসের সপ্তম ওভার শেষেই মুষলধারে বৃষ্টি নামলে অ্যাম্পায়ার খেলা থামিয়ে দেন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

লিটন দাসের ২৬ বলে ৫৯ রানের সাইক্লোন ইনিংসে বাংলাদেশ ৭ ওভারে সংগ্রহ করে ৬৬ রান। ভারতের ইনিংসের তুলনায় বাংলাদেশ এগিয়ে ১৭ রানে।

ডাকওয়ার্থ-লুইস পদ্ধতি অনুযায়ী এই ম্যাচ যদি আর মাঠে না গড়ায় তবে জয় পাবে বাংলাদেশ। বাইলজ অনুযায়ী কোন ম্যাচের দুই ইনিংস যদি ৫ ওভারের বেশি মাঠে গড়ায় তবে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতির মাধ্যমে ম্যাচের ফল নির্ধারণ করা যাবে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিন টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। শুরুর দিকে বোলাররা মার খেলেও শেষের দিকে কিছুটা রাশ টেনে ধরার পরও ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৮৪ রান। বিরাট কোহলি করেন সর্বোচ্চ ৬৪ রান। এছাড়া অর্ধশতকের দেখা পান কেএল রাহুল। সূর্যকুমার যাদব ১৬ বলে করেন ৩০ রান।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ৪৭ রানে ৩ উইকেট নেন হাসান মাহমুদ। দারুণ বোলিং করে ৪ ওভারে ৩৩ রান দিয়ে গুরুত্বপূর্ণ দুই উইকেট নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

You May Also Like