ফ্রান্স দলে দুঃসংবাদ; বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন এই তারকা!

বিশ্বকাপের আগে ফ্রান্স জাতীয় দলে দানা বেঁধেছে বিপত্তি। হাঁটুর ইনজুরিতে বিশ্বকাপের স্কোয়াড থেকে ছিটকে গেলেন ফ্রান্স জাতীয় দলের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার পল পগবা। নতুন মৌসুমে য়্যুভেন্তাসে অনুশীলনে যোগ দিয়ে ইনজুরিতে পড়েন এই তারকা ফুটবলার। ফলে গেল সেপ্টেম্বরে অস্ত্রোপচারের পর নভেম্বরের আগে সুস্থ হয়ে উঠতে না পারায় বিশ্বকাপে অংশগ্রহণ করতে পারবেন না বলে নিশ্চিত করেছেন পলের এজেন্ট রাফায়েলো পমেন্তো।

বিশ্বকাপের সোনার হরিণ সোনালি ট্রফি জয়ের লড়াইয়ে তোড়জোড় চলছে অংশগ্রহণকারী ৩২ দলের মধ্যে। সে দৌড়ে ফ্রান্স জাতীয় দলের প্রস্তুতিও লক্ষ্যণীয়। অস্ট্রেলিয়া, ডেনমার্ক ও তিউনিশার সঙ্গে গ্রুপ ডি’তে অবস্থান ফ্রেঞ্চদের। এবারের মহারণে ফুটবলের ক্ষুদে জাদুকর লিওনেল মেসির পছন্দ তালিকার এগিয়ে ছিল এমবাপ্পে-পগবারা। তবে ওয়ার্ল্ড কাপের আগে দলে বিরাজ করছে থমথমে অবস্থা। কোনোভাবেই কাটছে না শনির দশা।

গেল গ্রীষ্মে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে য়্যুভেন্তাসে পাড়ি জমিয়েছিলেন ফরারি তারকা পল পগবা। তবে দলের সঙ্গে যুক্ত হয়ে প্রথম দিনই অনুশীলনে চোটে কবলে পড়তে হয় এই ফ্রেঞ্চ মিডফিল্ডারকে। গেল জুলাইয়ে পগবার চোট নিয়ে প্রশ্ন উঠেছিল। অস্ত্রোপচারের প্রয়োজন হবে বলে জানিয়েছিলেন পগবার চিকিৎসক। তবে জুলাইয়েই শঙ্কা দানা বেঁধেছিল বিশ্বকাপের আগে সুস্থ হয়ে উঠতে পারবেন তো ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই ফুটবলার!

চোটের কারণে গেল সেপ্টেম্বরে অস্ত্রোপচার করাতে হয়েছে তাকে। ধারণা করা হচ্ছিল নভেম্বরের আগে ফিট হয়ে উঠতে পারবেন পগবা। তবে বিশ্বকাপের আগে এক অশনিসংকেট পেল ফ্রান্স জাতীয় ফুটবল দল। সুস্থ হতে বেশ খানিক সময় প্রয়োজন বলেও জানিয়েছেন চিকিৎসক। বিশ্বকাপের আগে ফিট হয়ে ওঠা একেবারেই অসম্ভব বলেও জানিয়েছেন তিনি।

পগবার অস্ত্রোপচারের তথ্য নিয়ে তার এজেন্ট রাফায়েলো পিমেন্তা গণমাধ্যমকে জানিয়েছেন, সময়মতো সেরে না ওঠায় বিশ্বকাপে অংশগ্রহণ সম্ভব হবে না পল পগবার। তুরিনো ও পিটাসবার্গে তার শারীরিক অবস্থা যাচাইয়ের পর এমন তথ্য নিশ্চিত করেছেন পিমেন্তো। ফলে বিশ্বকাপে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে পলের। এর আগে ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন এনগালো কান্তেও।

এদিকে গেল বিশ্বকাপে এক গোল করে দলের জন্য জয়ের পথ সহজ করে দিয়েছিলেন পল। তবে শিরোপা জয়ের লড়াইয়ে পগবাকে না পাওয়াটা দলের জন্য বড় অশনিসংকেত। হট ফেভারিট ফ্রান্স জাতীয় দলের এমন বেহাল দশায় বিশ্বকাপের জয়ের রেস থেকে পিছিয়ে পড়ছে না তো দল!

You May Also Like