এই ক্রিকেটারের জন্যই হারতে হলো পাকিস্তানকে!

বৃহস্পতিবার পার্থ স্টেডিয়ামে অনুষ্ঠিত আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২২-এর ম্যাচে জিম্বাবোয়ের কাছে ১ রানে হেরেছে পাকিস্তান। পরাজয়ের পর টুর্নামেন্ট থেকে বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছে পাকিস্তান দল। এ দিনের ম্যাচে প্রথমে ব্যাট করে,

জিম্বাবোয়ে ৮ উইকেটে ১৩০ রান করে। এরপর বল হাতে পাকিস্তানকে ২০ ওভারে ৮ উইকেটে ১২৯ রানের মধ্যে আটকে দেয়। এই পরাজয়ের পর ক্ষিপ্ত হয়ে উঠেছেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা। প্রথমে ভারতের কাছে এবং এখন জিম্বাবোয়ের কাছে এমন ম্যাচে হারের পর পাকিস্তানিদের ক্ষোভ ফেটে পড়ছে। পাকিস্তানের এই পরাজয়কে অত্যন্ত লজ্জাজনক বলে বর্ণনা করেছেন প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার।

কী বললেন শোয়েব?
একের পর এক টুইট করেছেন আখতার। তিনি তার প্রথম টুইটে লিখেছেন যে সবচেয়ে খারাপ পারফরমেন্স এবং অত্যন্ত লজ্জাজনক। এর পরে, তিনি পরবর্তী টুইটে একটি ভিডিওতে বলেছেন, “এটি খুব বিব্রতকর। এবং মাঝারি মানের খেলোয়াড় এবং ব্যবস্থাপনা খুব খারাপ। আমি খুবই হতাশ। জিম্বাবোয়ের কাছে হেরে যাওয়ার পর এবার দল যোগ্যতা অর্জন করতে পারবে না।”

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস তার তৃতীয় টুইটে প্রশ্ন করেছে, “যদি জিম্বাবোয়ে থাকে তবে সবকিছু নিজেই হয়ে যাবে?, না। নিজে থেকে হয় না, করতে হয়। জিম্বাবোয়ের কাছে হেরে গেছেন। আপনি বুঝতে পারছেন না যে আপনার ক্রিকেট তলিয়ে যাচ্ছে। নির্বাচক থেকে শুরু করে পিসিবি চেয়ারম্যান… কারোরই বুদ্ধি নেই যে কাকে বেছে নেবে আর কাকে নয়। দলে নেওয়া হচ্ছে চার বোলার আর ভালো কে সুযোগ পাচ্ছেন তিনজন বোলার।”

তিনি আরও বলেন, “মিডিয়ার কাছে জবাব দিতে হবে। ভারতকে জবাব দিতে হবে। এখন আমরা কি জবাব দেব? এটা খুব অস্বস্থিকর। এখন দলের আর কিছুই বাকি নেই। জয়ের ম্যাচটা ভারতের হাতে তুলে দিয়েছেন। আমি আগেই বলেছিলাম যে পাকিস্তান এই সপ্তাহে ফিরে আসবে এবং ভারতও সেমিফাইনাল খেলে ফিরে আসবে। সেমিফাইনালে যাওয়ার রাস্তাটা দলের জন্য খুবই কঠিন হয়ে পড়েছে এবং তারা এখন টুর্নামেন্ট থেকে বাদ পড়ার পথে।”

একই সঙ্গে দুই ম্যাচে প্রথম জয় নিয়ে আশা বাঁচিয়ে রেখেছে জিম্বাবোয়ে। সেই দলের খাতায় এখন তিন পয়েন্ট।

You May Also Like