অসম্ভবকে সম্ভব করল ভিলিয়ার্স

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএলের এবারের আসরের উদ্বোধনী ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর এই জয়ের নেপথ্যে রয়েছে আরসিবির বিধ্বংসী ব্যাটসম্যান এবিডি ভিলিয়ার্স।

আজকের এই ম্যাচে প্রথমে ব্যাটিং করতে নেমে ২০ ওভারে ১৫৯ রান করে মুম্বাই। দলের পক্ষে ক্রিস লিন ৪৯, সুর্যকুমার যাদব ৩১ এবং ইশান কিসান করেন ২৮ রান।

জবাব দিতে নেমে দলীয় ৩৬ রানে ব্যক্তিগত ১০ রান করা সুন্দর এবং দলীয় ৪৬ রানের মাথায় ব্যক্তিগত ৮ রান করা রজত পাতিদারকে হারালেও কোহলি ও ম্যাক্সওয়েলের ব্যাটে এগিয়ে যেতে থাকে আরসিবি।

কিন্তু ৯৮ রানের মাথায় প্রথমে কোহলি এবং ১০৩ রানের মাথায় ম্যাক্সওয়েলের বিদায়ের পর চাপে পরে যায় আরসিবি। এই সময় আরসিবির চাপ বাড়িয়ে মাত্র ১ রান করেই আউট হন শাহবাজ নাদিম ও ড্যানিয়েল ক্রিশ্চিয়ান।

দলের এই বিপর্যয়ের মুখে দাড়িয়ে দুর্দান্ত ব্যাটিং করতে থাকেন ভিলিয়ার্স। শেষ তিন ওভারে আরসিবির জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৪ রান। ভিলিয়ার্স তখন ১৫ বলে ২০ রানে অপরাজিত। সঙ্গে জাইমেনশন ২ বলে ৩ রানে ব্যাটিং করছেন।

১৮তম ওভারে বোলিংয়ে আসেন ট্রেন্ট বোল্ট। তার ওভারে একটি ছক্কা ও একটি চারে ১৫ রান তুলেন ভিলিয়ার্স। পরের ওভারে আসেন বুমরাহ। এই ওভারে জাইমেনশন রান আউট হলেও ১২ রান তুলেন ভিলিয়ার্স।

ফলে শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন হয় ৭ রান। শেষ ওভারে বোলিংয়ে আসেন মার্কো জানসেন। প্রথম তিন বলে তিন রান নেয় ভিলিয়ার্স ও নতুন নামা হার্সেল প্যাটেল। কিন্তু চতুর্থ বলেই দুই রান নিতে গিয়ে রানআউট হয়ে যায় ভিলিয়ার্স। শেষ হয় তার ২৭ বলে ৪৮ রানের ইনিংসটি।

ফলে শেষ ২ বলে জয়ের জন্য প্রয়োজন হয় ২ রান। ড্র করতে প্রয়োজন ১ রান। এমন অবস্থায় শেষ দুই বলে দুই রান নিয়ে ম্যাচে জয় লাভ করে আরসিবি।

Related Post

x