inCollage 20211010 010510788

বাংলাদেশের বিশ্বকাপের দলে আসছে একাধিক পরিবর্তন; চুরান্ত ভাবে জানালো বিসিবি

আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের দল ঘোষণা হয়ে গেলেও খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আইসিসি। বাংলাদেশ দলে পরিবর্তনের সিদ্ধান্ত হতে পারে আগামীকাল বৃহস্পতিবার নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পর। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস এক গণমাধ্যমকে জানিয়েছেন এ তথ্য।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তবে কোন কোন পজিশনে পরিবর্তন আসবে সেটি সম্পর্কে আগাম ধারণা দেননি তিনি। একটি সূত্রে খবর, বোলিং ও ব্যাটিং বিভাগ মিলিয়ে একাধিক পরিবর্তন আসতে পারে বাংলাদেশের টি-টুয়েন্টি বিশ্বকাপ দলে। বিশ্বকাপের বাছাই রাউন্ডের দলগুলো ৯ থেকে ১৫ অক্টোবর খেলোয়াড় পরিবর্তন করতে পারবে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সরাসরি সুপার টুয়েলভে খেলা দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি। বিশ্বকাপের আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের আগেই স্কোয়াড পুনর্বিন্যাস করতে চলেছে বিসিবি। সেক্ষেত্রে সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলামরা আশায় থাকতে পারেন। বেধে দেয়া সময়ের পর ইনজুরি ছাড়া খেলোয়াড় পরিবর্তন করা যাবে না।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এদিকে আগামী ১৭ ও ১৯ অক্টোবর আফগানিস্তান এবং সাউথ আফ্রিকার বিপক্ষে ব্রিসবেনে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২২ অক্টোবর সিডনিতে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ শুরু হবে। সরাসরি মূল পর্বে সুযোগ পাওয়া বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ অক্টোবর। হোবার্টে প্রথম রাউন্ড থেকে উঠে আসা একটি দল হবে টাইগারদের প্রথম প্রতিপক্ষ।

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন শান্ত।

রিজার্ভ: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার।