InCollage 20221012 182819753

বিশ্বকাপের চূড়ান্ত দলে পরিবর্তন; আসছে নতুন চমকে ভরা একাদশ

শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ স্কোয়াডে আসতে পারে পরিবর্তন এমনটাই ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন গুরুত্বপূর্ণ কর্মকর্তা। সম্প্রতি দেশের একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে এমনটাই বলেছেন তিনি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ দল। বিশেষ করে ওপেনিং জুটিতে যে পরীক্ষা নিরীক্ষা হয়েছে সেটা পুরোপুরি ফেল করেছে। মেহেদী হাসান মিরাজ কিংবা সাব্বির রহমান কেউই প্রত্যাশা অনুযায়ী রান করতে পারেনি।

এখন পর্যন্ত ৪ ম্যাচে সুযোগ পাওয়া সাব্বির রহমান রান করেছেন ৫, ০ , ১২ ও ১৪। অন্যদিকে মেহেদী হাসান মিরাজ আমিরাতের বিপক্ষে ভালো খেললেও নিউজিল্যান্ডের মাটিতে ব্যর্থ হয়েছেন। যে কারণে এই জায়গাতে পরিবর্তন আসতে পারে বলে মনে করা হচ্ছে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

এছাড়াও মিডিল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী প্রথম ম্যাচ বাদে রান করতে পারেনি। তাকে নিয়েও ভেবে দেখতে পারে টিম ম্যানেজমেন্ট। এছাড়া ফাস্ট বোলিংয়ে আরো একটা পরিবর্তন আসতে পারে বলে ধারণা করা হচ্ছে।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিবর্তন সবকিছুই নির্ভর করছে আগামীকাল পাকিস্তানের বিপক্ষে ম্যাচের উপর। এই ম্যাচ পরেই আসতে পারে চূড়ান্ত একটি সিদ্ধান্ত। যেখানে স্ট্যান্ড বাই থাকা শেখ মেহেদী হাসান সৌম্য সরকার এবং শরিফুল ইসলামের মধ্যে যে কেউ সুযোগ পেয়ে যেতে পারেন চূড়ান্ত স্কয়াডে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সরাসরি সুপার টুয়েলভে খেলা দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি। আগামী কাল ত্রিদেশীয় সিরিজ শেষ করে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাবে টিম বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় আগামী ১৭ অক্টোবর আফগানিস্তান এবং ১৯ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হোসেন শান্ত।
রিজার্ভ: শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার।