InCollage 20221012 172110052

টি২০ বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড কপাল পুরবে যাদের

আবারও টি-টোয়েন্টি ম্যাচে হারলো বাংলাদেশ। সাকিব আল হাসান এর দারুন নৈপুণ্যের পরেও প্রতিরোধ গড়তে পারল না বাংলাদেশ। সামনেই বিশ্বকাপ, সেখানে তাই আসতে পারে দলে পরিবর্তন।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

একের পর এক হেরেই চলেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি ক্রিকেটে পরাজয়ের যাত্রা চলমান রইল বাংলাদেশের। নিজেদের তৃতীয় ম্যাচে ৪৮ রানে হারলো বাংলাদেশ, তাতে নিশ্চিত হয়েছে সবার আগে বিদায়ের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। ওপেনার ডেভন কনওয়ে ছিলেন অসাধারণ, তার ব্যাটে সংগ্রহ হয় ৪০ বলে ৬৪ রান। শেষ দিকে ব্যাটিং করতে নেমে মাত্র ২৪ বলে গ্লেন ফিলিপস এর ৬০ রানে ভর করে কিউইরা সংগ্রহ করে ৫ উইকেটে ২০৮ রান!

জবাবে সাকিব আল হাসান করেন ৪৪ বলে ৭০ রান করে। তাতে শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থেমে যায় ১৬০ রানে। তাতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৮ রানের হারের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজের এক ম্যাচ থাকতেই নিজেদের বিদায় নিশ্চিত হলো টাইগারদের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

একের পর এক পরাজয়ে নিঃসন্দেহেই এখন পরিবর্তন আসতে পারে বাংলাদেশ দলে। বিশেষ করে দল থেকে বাদ পড়তে পারেন সাব্বির রহমান এবং মুস্তাফিজুর রহমান। দুজনের পারফর্ম প্রশ্ন তুলছে অনেক। বিশেষ করে সৌম্যের ব্যাটিং প্রশ্ন রেখেছে তার পজিশনে। অন্যদিকে মুস্তাফিজ এখন নেই আগের মত, তার জায়গায় সুযোগ পাওয়া শরিফুল প্রস্তুত দলে ঢুকতে। তাই সম্ভবনা রয়েছে আসন্ন বিশ্বকাপে দলে পরিবর্তন আসার। এছাড়াও বাদ পড়তে পারেন শান্ত।

যেমন হতে পারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পরিবর্তিত স্কোয়াড – সাকিব আল হাসান (অধিনায়ক) নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক এবং উইকেট রক্ষক), সৌম্য সরকার, মেহেদি হাসান মিরাজ, লিটন দাস, ইয়াসির রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক সৈকত, সাইফ উদ্দিন, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, নাজমুল হাসান শান্ত, এবাদত হোসেন এবং হাসান মাহমুদ।