১৫৯ স্ট্রাইক রেটে ৭৪ রান করেও যাকে দুষলেন সাকিব আল হাসান

InCollage 20221012 125515790

সাকিব আল হাসানের অধিনায়ক সুলভ ইনিংসের পরেও নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে গেছে বাংলাদেশ। তাতে নিশ্চিত হয়েছে ত্রিদেশীয় সিরিজ হতে বিদায়ের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান। পাওয়ার প্লে টা বেশ দারুন ভাবে কাজে লাগায় নিউজিল্যান্ড। ফিন এলেন এদিন সংগ্রহ করেন ১৯ বলে ৩২ রান। তবে আরেক ওপেনার ডেভন কনওয়ে ছিলেন অসাধারণ, তার ব্যাটে সংগ্রহ হয় ৪০ বলে ৬৪ রান। শেষ দিকে ব্যাটিং করতে নেমে মাত্র ২৪ বলে গ্লেন ফিলিপস সংগ্রহ করেন ৬০ রান। তাতে পর্যন্ত কিউইরা সংগ্রহ করে ৫ উইকেটে ২০৮ রান!

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বড় লক্ষ্যে শুরুতেই খেই হারায় বাংলাদেশ। লিটন ও সৌম্য স্বপ্ন দেখালেও কেউই নিজেদের ইনিংসটাকে আর বড় করতে পারেনি। তাদের বিদায়ের পর, এক প্রান্তে উইকেটে মিছিল দেখছিলেন সাকিব-আল-হাসান, অন্যপ্রান্তে একাই তিনি টেনে নিয়ে যান দলকে। সংক্ষিপ্ত ফরম্যাটে ১১তম অর্ধশতক তোলার পর তিনি বিদায় নেন ৪৪ বলে ৭০ রান করে।

শেষ পর্যন্ত বাংলাদেশের ইনিংস থেমে যায় ১৬০ রানে। তাতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪৮ রানের হারের মধ্য দিয়ে ত্রিদেশীয় সিরিজের এক ম্যাচ থাকতেই নিজেদের বিদায় নিশ্চিত হলো টাইগারদের।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ম্যাচ হারের পর সাকিবের কাঠগড়ায় ছিল দ্রুত উইকেট হারানো ও লক্ষ্য তাড়া করার বদলে ইনিংস লম্বা করার কারন। এই নিয়ে তিনি বলেন, ‘আমরা অনেক উইকেট হারিয়েছি যা আমাদের পরাজয়ের কারন। যদি লক্ষ্য করেন, তবে আমরা প্রতি দুই ওভারে একটি করে উইকেট হারিয়েছি, যা আদর্শ নয়। আমরা লক্ষ্য তাড়া করার চেয়ে ইনিংস দাড় করাতে মনোযোগী হয়েছি।’

এরপর আরও বলেন, সত্যি বলতে, যদিও আমাদের কাছে বেশি সুযোগ নেই। আমরা এখানে আসব এবং চেষ্টা করব জেতার জন্য। যদি জিতি (পাকিস্তানের সঙ্গে) তবে এটা আমাদের মোমেন্টাম এনে দিবে। তাই সামনের ম্যাচ আমাদের জন্যে অনেক গুরুত্বপূর্ণ।’

You May Also Like