ব্রেকিং নিউজ : ভেঙেই গেল এমবাপ্পে-পিএসজি সম্পর্ক!

গত মে’তে ৩ বছরের জন্য চুক্তি নবায়ন করলেও, পিএসজিতে আর থাকতে চান না কিলিয়ান এমবাপ্পে। আগামী জানুয়ারিতেই ক্লাব ছাড়তে চান এ ফরাসি তারকা। এমন দাবি করেছেন, স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার সাংবাদিক মারিও কর্তেগানা।

গত দল বদলের মৌসুমে এমবাপ্পেকে নিয়ে কম নাটক হয়নি। ফরাসি স্ট্রাইকারকে ক্লাবে ধরে রাখতে মোটা অঙ্কের বেতন, বোনাসের সঙ্গে তার দেয়া সব রকম শর্ত মেনে নেয় পিএসজি। ৩ বছরের জন্য নতুন করে ক্লাবের সঙ্গে চুক্তি করায় তাকে ১০০ মিলিয়ন ইউরো বোনাস দিয়েছিল পিএসজি। বর্তমানে তিনি যে বেতন পান সেটা লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে ফুটবলারদের তালিকায় বিশ্বের সর্বোচ্চ বেতন। অর্থের বিষয়ে ক্লাবের সঙ্গে কোনো দ্বন্দ্ব নেই। তবে শর্ত অনুযায়ী তিনি যে ভূমিকা চেয়েছিলেন সেটা না পেয়ে হতাশ।

ক্লাবের সিদ্ধান্তে নিজের হস্তক্ষেপের বিষয়ে তাকে যথাযথ মূল্যায়ন না করার কারণেই তিনি প্যারিস ছাড়তে চান বলে গুঞ্জন উঠেছে। ধারণা করা হচ্ছে নেইমারের সঙ্গে দ্বন্দ্বের জেরেই এমবাপ্পে পিএসজি ছাড়তে চাইছেন। ব্রাজিলিয়ান ফুটবল তারকার সঙ্গে গত মৌসুম থেকেই তার দ্বন্দ্ব চলছে। বিশেষ করে ড্রেসিংরুম ও মাঠে লিওনেল মেসির সঙ্গে নেইমারের রসায়ন মোটেও পছন্দ নয় এমবাপ্পের। গত দল বদলের মৌসুমে ব্রাজিলিয়ান তারকাকে যেন বিক্রি করে দেয়া হয়, ক্লাবকে এমন পরামর্শও নাকি দিয়েছিলেন এমবাপ্পে। তাছাড়া চলতি মৌসুমের শুরুতেই মাঠে তার সঙ্গে পেনাল্টি নেয়া নিয়েও দ্বন্দ্ব দেখেছে ফুটবল বিশ্ব।

যদিও দুজনের মধ্যে কোনো রকম ঝামেলা নেই বলেই দাবি ক্লাবের।
পিএসজি কোচ ক্রিস্টোফ গালতিয়ের তাদের বিষয়ে বলেন, ‘ নেইমার এবং এমবাপ্পের মধ্যে খুবই ভালো সম্পর্ক। তারা একসঙ্গে অনুশীলন করছে। হ্যাঁ, তাদের মধ্যে পেনাল্টি নেয়া নিয়ে একটু ঝামেলা হয়েছিল। কিন্তু আমি তাদের সঙ্গে কথা বলে বিষয়টি সমাধান করেছি।’
ক্লাব সভাপতি নাসের আল খেলাইফিও জানিয়েছিলেন নেইমার ও এমবাপ্পের মধ্যে কোনো রকম ঝামেলা নেই। কিন্তু এখন পর্যন্ত যা গুঞ্জন তাতে পিএসজির সঙ্গে এমবাপ্পের সম্পর্ক ভাঙতে যাচ্ছে নেইমারকে ঘিরেই। প্যারিসিয়ানদের হাতে যদিও এখনো একটি উপায় আছে এমবাপ্পে ধরে রাখার।

সেক্ষেত্রে নেইমারকে বিদায় জানাতে হবে ফরাসি ক্লাবটির। কিন্তু ২০২৭ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানো ব্রাজিলিয়ানকে অনেক অর্থ খরচ করে যেকোনো ক্লাবকে কেনার আগে দুই বার ভাবতে হবে। আবার নেইমারকে বিদায় না জানালে, এমবাপ্পেকে ধরে রাখাও যাবে না। ফলে আগামী গ্রীষ্মের দল বদলের মৌসুমে ভালোই বিপাকে পড়তে হবে পিএসজিকে।

x

You May Also Like