এবারের টি টুয়েন্টি বিশ্বকাপ জিততে পারে এই দুই দল; জানালেন ক্রিকেট গুরু গেইল

একমাত্র দল হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ দুইবার ঘরে তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। ২০১২ সালের আসরে স্বাগতিক শ্রীলংকাকে কলম্বোর মাঠে হারিয়ে প্রথমবার এবং ২০১৬ সালে ভারতের কলকাতার ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডকে হারিয়ে দ্বিতীয়বার শিরোপা জিতে নেয় ক্যারিবিয়ানরা।

ড্যারেন স্যামির নেতৃত্বে তখন অপ্রতিরোধ্য দল ছিল ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইল, ডুয়েল ব্রাভো, সুনীল নারিন, সামিউল বাদ্রি, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল কেউ নেই এখন ওয়েস্ট ইন্ডিজ দলে। তবে ক্রিকেট বিশ্বের তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল মনে করেন এবার ফাইনালে খেলবে ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়া।

আসন্ন বিশ্বকাপে ফাইনালিস্ট দলের ভবিষ্যদ্বাণী করে তিনি বলেন, “আমার মনে হচ্ছে ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের দেখা হবে। জানি ওয়েস্ট ইন্ডিজের জন্য কাজটা কঠিন হবে। নতুন অধিনায়ক। দলে কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্র্যাভোর মতো ক্রিকেটার নেই”।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টোয়েন্টিতে ‘ইউনিভার্স বস’ হিসেবে বেশ পরিচিতি গেইল আরও বলেন, “ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার রয়েছেন।

ওরা যে কোনো দলের জন্য বিপজ্জনক হতে পারে। ওয়েস্ট ইন্ডিজকে শুধু সঠিক পরিকল্পনা তৈরি করে সেই মতো খেলতে হবে। মাঠে নিজেদের ঠিকমতো প্রয়োগ করতে পারলে ওরা ভালোই খেলবে”।

You May Also Like