২১ সদস্যের দল নিয়ে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ প্রাথমিক স্কোয়াড। গুঞ্জন উঠেছিল আজ সন্ধ্যার মধ্যেই শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কিন্তু এখনও অনিশ্চিত হয়ে পড়েছে বাংলাদেশ জাতীয় দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেট খেলা। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ থেকে ইনজুরিতে পড়েছেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার।

এদের মধ্যে রয়েছে জাতীয় দলের দুই সিনিয়র ক্রিকেটার মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাহ রিয়াদ। এছাড়াও ইনজুরিতে পড়েছেন ফাস্ট বোলার হাছান মাহমুদ। আইপিএলের খেলার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে থাকছেন না সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান।

আর এই কারনেই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা হতে বিলম্ব হচ্ছে বাংলাদেশের। তবে আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন শ্রীলঙ্কায় যাবে ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড। টেস্ট সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

যেহেতু এই সময়ে শ্রীলংকার বিপক্ষে কোনো প্রস্তুতি ম্যাচ খেলতে পারছে না বাংলাদেশে তাই দেশ থেকে ক্রিকেটারের নিয়ে যেতে হচ্ছে টাইগারদের। আজ সাংবাদিকদের সাথে আলাপকালে বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন,

“প্রাথমিক দল নিয়ে আমরা শ্রীলঙ্কায় যাব। সেখানে প্রস্তুতি ম্যাচের পর মূল স্কোয়াড ঘোষণা করব। যেহেতু প্রস্তুতি ম্যাচের জন্য শ্রীলঙ্কার খেলোয়াড়দের পাব না, নেট বোলার পাব না- সে কারণে বড স্কোয়াড নিয়ে শ্রীলঙ্কায় যাব আমরা।”,

সংশ্লিষ্ট খবর

Leave a Comment