৯ উইকেটে হারল পাকিস্তান; টাইগারদের বিদায় ঘন্টা!

নিজেদের মাঠে চলমান ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে হেরে যাওয়ার শোধ নিল সাগতিক নিউজিল্যান্ড। বোলিং ব্যাটিং ও ফিল্ডিং তিন বিভাগেই দাপট দেখিয়ে পাকিস্তানকে ৯ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

মঙ্গলবার (১১ অক্টোবর) ক্রাইস্টচার্চে প্রথমে বল করতে নেমে পাকিস্তানকে মাত্র ১৩০ রানে থামিয়ে দেয় টিম সাউদিরা। ব্যাট করতে নেমে ফিন অ্যালেনের বিধ্বংসী ব্যাটিংয়ে ২৩ বল এবং ৯ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় নিউজিল্যান্ড।

পাকিস্তানের হয়ে এদিন বড় ইনিংস খেলতে পারেননি কেউই। বাবর আজম, ইফতিখার আহমেদ ও আসিফ আলীর বিশোর্ধ্ব তিনটি ইনিংসে ভর করে ১৩০ রান করে তারা। নিউজিল্যান্ডের পক্ষে ৪ ওভারে মাত্র ১১ রান দিয়ে ২ উইকেট নেন মিচেল ব্রেসওয়েল। দুটি করে উইকেট পেয়েছেন সাউদি ও স্যান্টনারও।

১৩১ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখী ভঙ্গিতে খেলতে থাকেন ফ্যাবিয়েন অ্যালেন। তবে অন্যদিক রয়েসয়ে খেলে গেছেন ডেভন কনওয়ে। দুজনে মিলে ১৩.৩ ওভারে ১১৭ রানের পার্টনারশিপ গড়ে ম্যাচ থেকে ছিটকে দেন পাকিস্তানকে। এরপর ৬২ রান করা অ্যালেনকে বিদায় করেন শাদাব খান।

এরপর জয়ের জন্য বাকি কাজটুকু সহজেই সারেন কনওয়ে ও ওয়ান ডাউনে নামা অধিনায়ক কেন উইলিয়ামসন। কনওয়ে ৪৬ বলে ৫ চারে ৪৯ রান করে অপরাজিত থাকেন। উইলিয়ামসন অপরাজিত থাকেন ৯ রানে।

সিরিজের প্রথম দুই মাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছিল পাকিস্তান। অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে জয়ের পর ২ পয়েন্ট নিয়ে পাকিস্তানের পরে ছিল নিউজিল্যান্ড। তবে সমীকরণ পাল্টে গেছে দুই দলের মুখোমুখি দ্বিতীয় লড়াইয়ের পর। এই ম্যাচে পাকিস্তানকে ২৩ বল হাতে রেখে ৯ উইকেটে হারানোর পর পাকিস্তানের সমান ৬ পয়েন্ট হলেও রানরেটে এগিয়ে থেকে শীর্ষে উঠে এসেছে নিউজিল্যান্ড।

x

You May Also Like