৫০ সর্বোচ্চ রান সংগ্রহকের তালিকায় আছেন ১ জন মাত্র বাংলাদেশী ক্রিকেটার

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সময়টা যে বাংলাদেশের এত খারাপ যাবে ভাবেনি কেউ। যেখানে ওয়ানডে ক্রিকেটে বর্তমান সময়ে আইসিসি সুপার লিগে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ সেখানে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পারফরম্যান্স তুলে ধরতে অনেকেরই লজ্জা লাগে।

২০২২ সালে টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের ৫০ জনের তালিকায় রয়েছেন বাংলাদেশের একজন ব্যাটসম্যান। আর তিনি হচ্ছেন টপ অর্ডার ব্যাটসম্যান আফিফ হোসেন। এবছর এখনো পর্যন্ত ১৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

কিন্তু প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশের কোন ব্যাটসম্যান। বরং বাংলাদেশি ব্যাটসম্যানদের থেকে রান সংগ্রহের তালিকায় উপরের দিকে রয়েছে নেপাল, চেক রিপাবলিক, সংযুক্ত আরব আমিরাত, বুলগেরিয়া, পাপুয়া নিউগিনি, রোমানিয়া সহ আপনি জানেন না এরকম অনেক দেশের একাধিক ব্যাটসম্যানের নাম।

যেখানে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় ৩২ নম্বরে বাংলাদেশের থেকে সবার প্রথমে রয়েছেন আফিফ হোসেন। এবছর বাংলাদেশের জার্সিতে প্রতিটি ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমেছেন আফিফ। ১২৪ স্ট্রাইক রেটে ৩৯০ রান সংগ্রহ করেছেন আফিফ হোসেন। দুটি হাফ সেঞ্চুরি সহ সর্বোচ্চ স্কোর ৭৭ রান। তালিকায় সেরা ৫০ জনের মধ্যে নেই আর কোন বাংলাদেশী ব্যাটসম্যান।

এ বছর টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় সবার উপরে রয়েছেন ভারতের টপ অর্ডার ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। ২৩ ইনিংসে তিনি করেছেন ৮০১ রান। ১৮৫ স্টাইক রেটে একটি সেঞ্চুরি এবং ছয়টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। দ্বিতীয় স্থানে থাকা মোহাম্মদ রেজওয়ান করেছেন ১৫ ইনিংসে ৭০২ রান।

x

You May Also Like