কাতার বিশ্বকাপ স্বপ্ন কি শেষ হয়ে গেলো দিবালার!

রোমার হয়ে পেনাল্টি নিতে গেলেন। দারুণ শটে গোলও করলেন। কিন্তু উদযাপনে যেতে গিয়েই কিছুটা খোঁড়াতে দেখা গেলো তাকে। মাঠ থেকেই উঠে গেলেন আর খেলতে পারবেন না বলে। ডাগআউটে উরুতে বরফ চেপে অশ্রুসজল চোখে হয়তো ততক্ষণে বুঝে গেছেন পাওলো দিবালা, তার বিশ্বকাপ স্বপ্ন হয়তো কেবলই শেষ হয়ে গেলো।

সিরি আ’তে লেচ্চের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে রোমা। কিন্তু তাদের অন্যতম সেরা তারকা দিবালাকে হয়তো পুরো মৌসুমের জন্যই হারাতে হয়েছে। কোচ হোসে মরিনিয়োর মতে, উরুতে পাওয়া পেশির ইনজুরিটা বেশ খারাপ। এতে পুরো ২০২৩ সালটাই মাঠেত বাইরে ঠেলে দিতে পারে আর্জেন্টাইন এই উইঙ্গারকে। তবে রোমার চেয়েও হয়তো বেশি করে ধাক্কা লাগলো আর্জেন্টিনার বিশ্বকাপ পরিকল্পনায়। পাওলো দিবালাকে না পাওয়া গেলে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনিকে অবশ্যই কৌশলগত জায়গায় কাটাছেড়া করতে হবে।

অথচ বিশ্বকাপের আর বাকি আছে ৭ সপ্তাহেরও কম। এর মধ্যে সেরে ওঠা হয়তো কঠিনই হবে দিবালার জন্য। সাবেক এই য়্যুভেন্টাস তারকা ম্যাচের ৪৮ মিনিটে স্পট কিক থেকে গোল করেন। কিন্তু উদযাপনের জন্য সতীর্থরা দিবালার কাছে যাওয়া মাত্রই পাল্টে যায় তাদের প্রতিক্রিয়া। উরু চেপে তখন কাতরাচ্ছেন দিবালা। সঙ্গে সঙ্গেই তাকে মাঠ থেকে তুলে নেয়া হয়।

২০২২ সালে ক্লাবের হয়ে আবারও খেলবেন দিবালা, এমন আশা খুব একটা করছেন না কোচ হোসে মরিনিয়ো। তিনি বলেছেন, মনে হচ্ছিল ইনজুরিটা খারাপ। কিন্তু পাওলোর সাথে কথা বলার পর সত্যিটাই বলতে হচ্ছে। এটা খুবই খারাপ চোট।

You May Also Like