ক্রাইস্টচার্চের মসজিদে খুতবার বয়ান দিলেন রিজওয়ান(ভিডিও)

ব্যাটিং জাদুতে মুগ্ধ করছেন হরহামেশাই। কিন্তু এবার ব্যতিক্রম একটি কারণে আবারও দর্শকদের হৃদয় ছুঁয়েছেন রিজওয়ান। সম্প্রতি নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চের একটি মসজিদে গেল শুক্রবার জুমার নামাযের খুতবার বয়ান দিতে দেখা গেছে ধর্মভীরু এই ক্রিকেটারকে।

বয়ানে রিজওয়ান বলেন, ‘আমরা নিউজিল্যান্ডে ক্রিকেট খেলতে এসেছি। আমাদের দেশকে রিপ্রেজেন্ট করতে এসেছি। আমাদের দায়িত্ব মাঠে শতভাগ দেয়া। সেই সাথে মনে রাখতে হবে আমাদের পরকালের জন্য দায়িত্ব রয়েছে। আল্লাহর সন্তুষ্টি অর্জনে আমাদের সর্বোচ্চ দিতে হবে। এটাই আমাদের সবার আসল উদ্দেশ্য হওয়া উচিত। এক পর্যায়ে সৃষ্টিকর্তার অসীম রহমতের কথাও মনে করিয়ে দিয়েছেন মসজিদে বসে থাকা বুজুর্গ ব্যক্তি ও মুসল্লিদের।’

রিজওয়ান আরও বলেন, ‘মহান আল্লাহ আমাদের সুস্থ রেখেছেন, এটি আমাদের জন্য নেয়ামত। একটা সময় এই পৃথিবীতে কিছুই ছিল না। এরপর একে একে আল্লাহ রাব্বুল আলামিন মানুষ সৃষ্টি করেছেন এবং মানুষের জন্য যা কল্যাণকর তা সৃষ্টি করে সুন্দর এক পৃথিবী গড়ে দিয়েছেন। আমাদেরকে আল্লাহর শুকরিয়া আদায় করা উচিত।’

পাকিস্তানের এই ব্যাটারের এমন বয়ান প্রাণ ভরে শুনছিলেন মসজিদে থাকা সকল মুসল্লিগণ। সামাজিক মাধ্যমে আবারও প্রশংসার জোয়ারে ভাসছেন টি-২০ র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

উল্লেখ্য এই ক্রাইস্টচার্চেই ২০১৯ সালে ১৫ মার্চ বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দল ক্রাইস্টার্চে অবস্থানরত অবস্থায় জুমার নামাজের সময় আন নূর নামক একটি মসজিদে স’ন্ত্রা’সী হামলায় প্রায় ৫০ জন মুসল্লী মা’রা যায়। মসজিদে যেতে দেরি হওয়ায় সেদিন বাংলাদেশের ক্রিকেটাররা ভাগ্যক্রমে বেঁচে যায়। গতকাল নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে জুমার নামাজে ‘আল্লাহর প্রতি মুসলমানদের কেন দৃঢ় বিশ্বাস রাখা দরকার’ তা নিয়ে আলোচনা (খুতবা) করেছেন রিজওয়ান।

You May Also Like